বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি রেজিস্ট্রারসহ ৭ জনের নামে মামলা


Published: 2018-08-13 18:12:27 BdST, Updated: 2018-09-23 19:05:29 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বরিশালের সদর সিনিয়র সহকারী জজ আদালতে ওই মামলাটি করা হয়। নাইট গার্ড মামুন সিকদারকে চাকুরিচ্যুত করায় ভিকটিম ওই ব্যক্তি বাদী হয়ে রবিবার মামলাটি করেন।

মামলার অন্য আসামিরা হলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিজ্ঞান অনুষদের ডিন, জনসংযোগ কার্যালয়ের সহকারী পরিচালক, প্রশাসন শাখার সহকারী রেজিস্ট্রার, হিসাব রক্ষণ অফিসার এবং অর্থ ও হিসাব শাখার পরিচালক। তাদের বিরুদ্ধে বাদী মামুন এডভোকেট আজাদ রহমানের মাধ্যমে আদালতে আরজীতে বলেন, তিনি বিধি মোতাবেক আবেদন করে ২০১১ সালের ১৩ সেপ্টেম্বর ববিতে নাইট গার্ড পদে নিয়োগ পেয়ে ২৭ সেপ্টেম্বর যোগদান করেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় তাদের বাড়ির নিকটে হওয়ায় তারা ৮১ শতাংশ জমি অধিগ্রহণ দেন। বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর তিনি নিয়মিত দায়িত্ব পালনের সাথে সাথে বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

রেজিস্ট্রার গত বছর ১৬ মে মিথ্যা উক্তি দিয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেন এবং বেআইনিভাবে সাময়িক বরখাস্ত করেন। তিনি ২২ মে নোটিশের জবাব দিলেও ২৩ মে পুনরায় তাকে একই নোটিশ দেন রেজিস্ট্রার। মামুন একই সালের ৮ জুন নোটিশের জবাব দেন।

এতে রেজিস্ট্রার গত ৫ জুলাই ব্যক্তিগত শুনানির জন্য তাকে ১০ জুলাই বিকেলে উপস্থিত থাকার নির্দেশ দেন। তিনি যথারীতি উপস্থিত হয়ে বক্তব্য দেন। তার দালিলিক ও মৌখিক সাক্ষ্য বিবেচনায় না নিয়ে গত ১ আগস্ট তাকে চুড়ান্তভাবে চাকরিচ্যুত করা হয়।

 

 


ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।