গুজব ছড়ানোর অভিযোগে ছাত্রীসহ পবিপ্রবির ৪ জনের বিভিন্ন শাস্তি...


Published: 2018-08-09 19:17:06 BdST, Updated: 2018-08-19 23:53:19 BdST

পবিপ্রবি লাইভ: ফেইসবুকে গুজব ছড়ানোর অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) চার শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এদের মধ্যে একজনকে বহিষ্কার ও বাকি তিনজনকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে মঙ্গলবার সামাজিক যোগাযোগের মাধ্যমে গুজব সৃষ্টিকারিদের একটি তালিকা তালিকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে তুলে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা গেছে, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলা বোর্ডের জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক একজনকে বহিষ্কার, তিনজনকে কারণ দর্শানোর নোটিশ দেয় কর্তৃপক্ষ। কৃষি অনুষদের ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী নিজাম উদ্দিন সাব্বিরকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়।

এছাড়া এমবিএর ছাত্র নিশাত সালসাবিল উর্মি, বিএএম অনুষদের ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্রী তানজিলা মুনিয়া এবং কৃষি অনুষদের ৪র্থ সেমিস্টারের মমতাজ বেগমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী সাত কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বশে চন্দ্র সামন্ত স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। এদিকে এ ঘটনার সত্যতা যাছাইয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কমিটির প্রধান করা হয়েছে প্রফেসর ড. এস.এম তাওহিদুল ইসলামকে। এছাড়াও সিআইটি বিভাগের মো: মাহবুবুর রহমানকে সদস্য এবং ল্যাংগুয়েজ এন্ড কমিউনিকেশন বিভাগের এসোসিয়েট প্রফেসর মো: মেহেদী হাসানকে সদস্য-সচিব করা হয়েছে।

 

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।