‘একমাত্র সন্তান আমি; মা বাড়িতে একা, সেখানেও পুলিশ’


Published: 2018-07-07 01:39:22 BdST, Updated: 2018-07-23 06:25:04 BdST

লাইভ প্রতিবেদক : বরিশাল বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনের শীর্ষ নেতা শফিকুল ইসলামের গ্রামের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। তিনি বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক। কোটা আন্দোলনে সক্রিয় ওই নেতা পুলিশের এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন।

এনিয়ে শফিকুল ইসলাম ফেইসবুক স্ট্যাটাসে লিখেন, মুক্তিযোদ্ধা, শিক্ষক, আইনজীবী, বুদ্ধিজীবী, সাংবাদিক, সুশীল সমাজ, কৃষক, মজুরসহ সর্বস্তরের জনগণ আমাদের যৌক্তিক দাবিতে সমর্থন দিয়েছে। আমি ছাত্রদের ন্যায্য অধিকারের জন্য কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দিয়েছি। এটা আমার অন্যায়? বাড়িতে গিয়ে আমার মা, বাবা, বোন, চাচা এমনকি মামাদের সম্পর্কেও কেন জানতে চাওয়া হবে?

তিনি আরও লিখেছেন, শুধু আমার পরিবারই নয় আমার আত্বীয় স্বজনকেও কেন আমার নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তা করতে হবে? আমি আমার মা বাবার একমাত্র ছেলে যে কারণ আমার প্রতি তাদের নির্ভশীলতাও বেশি। আমার মা একাই বাড়িতে থাকেন। আমি জানি প্রতিটা রাত তার নির্ঘুম কাটবে। হয়তো নিঃশব্দে চোখের পানি ঝরবে। কিন্তু কেন এসব হচ্ছে?

মা বেশ কিছুদিন যাবৎ অসুস্থ, কয়েকমাস পর অপারেশন করা লাগবে। একটু আগে বাবা ফোন করে বললেন তোর মা তো এখন আরো বেশি অসুস্থ হয়ে যাবে। আমি কি উত্তর দেব? বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থী হিসেবে ন্যায্য অধিকার আদায়ে আমরা সবাই মিলে চেষ্টা করেছি। পরবর্তী প্রজন্মের জন্য বৈষম্যমুক্ত দেশ গড়তে। শান্তিপূর্ণভাবে আমরা একটা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছি। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করাও কি অন্যায়। এই হয়রানির শেষ কোথায়? বিড়ালের মত বাঁচতে চাই না, সিংহের মত বাঁচতে চাই। যতদিন বাঁচবো মাথা উঁচু করে বাঁচবো।

[শফিকুল ইসলামের ফেইসবুক টাইমলাইন থেকে নেয়া]

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।