ববিতে ক্লাস পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীদের বিক্ষোভ


Published: 2018-07-05 16:45:33 BdST, Updated: 2018-09-24 22:13:06 BdST

ববি লাইভ: কোটা সংস্কার আন্দোলনের শীর্ষ নেতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ খান, ফারুক, মশিউরসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। সেই সাথে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হমলায় আহতদের রাষ্ট্রীয় খরচে চিকিৎসা দাবিতে ক্লাশ-পরীক্ষা বর্জন বিক্ষোভ করেছেন তারা।

বৃহস্পতিবার বেলা ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বরিশাল-পটুয়াখালী সড়কের জিরো পয়েন্ট প্রদক্ষিণ করে পুনরায় ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ে ২২ দফার বাস্তবায়ন ও পরীক্ষা ফি কমানোর দাবিতে চলছে অবস্থান কর্মসূচী। কোটা সংস্কার আন্দোলনের সাথে জড়িত শিক্ষার্থীরা পতাকা ও বিক্ষোভ মিছিল শেষ করে ক্যাম্পাসের গ্রাউন্ড ফ্লোরে ২২ দফার বাস্তবায়ন ও ফি কমানের দাবিতে চলমান আন্দোলনে যোগদান করেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বরিশাল বিশ্ববিদ্যাল শাখার যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন "কোটা সংস্কার আন্দোলনের সাথে জড়িত কেন্দ্রীয় নেতৃবৃন্দ সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য অধিকারের জন্য লড়াই করে কারাগারে আছে। বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের উপর বর্বর হামলা করা হচ্ছে। তাদের পাশে দাড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২২ দফার বাস্তবায়ন ও ফি কমানোর দাবি প্রাতিষ্ঠানিক ইস্যু আর কোটা আন্দোলন জাতীয় ইস্যু। দুই আন্দোলনই ছাত্র অধিকারের সাথে যুক্ত তাই আমরা সবাই মিলে দুটি আন্দোলনই সফল করতে চাই।"


ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।