ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পরীক্ষার প্রশ্ন ফাঁস, আটক ৫


Published: 2018-06-28 16:06:58 BdST, Updated: 2018-07-20 14:38:32 BdST

বরিশাল লাইভ: ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটেছে। প্রশ্ন ফাঁসে সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচ ছাত্রকে আটক করেছে পুলিশ।বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানা যায়।

থানার ওসি আনোয়ার হোসেন বলেন, জাতীয় জরুরি সেবা "৯৯৯" এর ভিত্তিতে ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ষষ্ঠ সেমিস্টারের অটোক্যাড-২ বিষয়ের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সংবাদ জানতে পারি। এ খবর পাওয়ার পর থেকেই ফাঁসকারীদের আইনের আওতায় আনতে অভিযানে নামে পুলিশ।

পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া এলাকার মো. সোনা মোল্লার ছেলে মো. জাহিদুল ইসলাম (১৯), পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার পূর্ব চইতা এলাকার আব্দুল মান্নান হাওলাদারের ছেলে মো. আবু নাঈম (২০), বাউফল উপজেলার মদনপুরা এলাকার সোহরাব হোসেন সরদারের ছেলে সাব্বির হোসেন সোহেল (২০), বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার গোলবুনিয়া এলাকার মো. সফিকুল ইসলাম মৃধার ছেলে মো. আমিনুল ইসলাম নাছিম (২০) ও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নলুয়া এলাকার মো. হুমায়ুন কবির তালুকদারের ছেলে মো. তারেক রহমানকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা সবাই বরিশালের ইনফ্রা পলিটেকনিক ইনিস্টিটিউটের ছাত্র বলে জানান ওসি।
আনোয়ার হোসেন বলেন, ওই ছাত্রদের দেয়া তথ্যানুযায়ী তাদের ব্যবহৃত মোবাইল ফোনে ধারণকৃত অবস্থায় ফাঁসকৃত প্রশ্নপত্রের হাতে লেখা কপি উদ্ধার করা হয়।

পরে জেলা প্রশাসন, বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের প্রিন্সিপাল ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. সুশীল কুমার পালকে বিষয়টি অবহিত করা হয়। পরীক্ষা নিয়ন্ত্রক যাচাই-বাছাই করে বুধবারের পরীক্ষার প্রশ্নের সাথে ফাঁস হওয়া প্রশ্নপত্রের মিল পাওয়ায় পরীক্ষা স্থগিত করেন।


ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।