পবিপ্রবিতে চিকিৎসা কোর্স বাতিলের দাবিতে মানববন্ধন


Published: 2018-05-20 21:48:15 BdST, Updated: 2018-07-19 23:05:17 BdST

পবিপ্রবি লাইভ: "ডিপ্লোমা ইন লাইভস্টক" সিলেবাস থেকে ভেটেরিনারি সায়েন্সের চিকিৎসা কোর্স বাতিলের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি স্টুডেন্টস' এসোসিয়েশনের (ভিএসএ) আয়োজনে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার দুপুর ৪:১৫টায় পবিপ্রবি'র বরিশাল ক্যাম্পাসের মেইন গেট সংলগ্ন সড়কে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এসময় শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সাথে একাত্মতা ঘোষণা করে উপস্থিত ছিলেন ভিএসএ এর ট্রেজারার অ্যাসোসিয়েট প্রফেসর ড. অসীত কুমার পাল ও লেকচারার ডা. মোস্তাফিজুর রহমান।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন ভিএসএ এর ভিপি দ্বীপ রতন ঘোষ, সাধারণ সম্পাদক মো: মোর্শেদ আলম নাঈম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ: ফেরদৌস, মো আতিকুর রহমান মিলন, স্বতসিদ্ধ রায় কপিল, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাকিবুল হাসানসহ প্রমুখ।

মানববন্ধনে ডিপ্লোমা ইন লাইভস্টক কোর্স নিয়ে ড. অসীত কুমার পাল বলেন, এই কোর্স ভেটেরিনারি সেক্টরের জন্য খুবই ক্ষতিকারক যা কোন ভাবেই মেনে নেয়া যায় না।" তিনি যত দ্রুত সম্ভব এই কোর্স এ থেকে ভেটেরিনারি চিকিৎসা রিলেটেড সকল কোর্স বাতিলের জোর দাবী জানান।

বক্তব্যে ভিএসএ এর ভিপি দ্বীপ রতন ঘোষ বলেন, ডিপ্লোমা ইন লাইভস্টক সিলেবাসে ভেটেরিনারি চিকিৎসা কোর্স যুক্ত থাকলে ভবিষ্যৎ এ থেকে ভেট সমাজ এবং পাশাপাশি খামারিরা বিশাল ক্ষতির সম্মুখীন হবেন।"

তিনি এই কোর্স বাতিলের জোর দাবি জানান আর বাতিল না করা হলে বিভিএ এর মহাসচিব ড. মো: হাবিবুর রহমান মোল্লা এর ডাকে সাড়া দিয়ে তীব্র আন্দোলন করা হবে বলে হুশিয়ারি দেন। তিনি মানববন্ধনে উপস্থিত সবাইকে কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ দেন এবং এই ভাবে সব সময় পাশে থাকার আহবান জানান।"

 


ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।