স্কুলের ছাদে শিক্ষিকাকে শিক্ষকের যৌন হয়রানি!


Published: 2017-12-20 22:39:02 BdST, Updated: 2018-09-21 20:36:24 BdST

বরিশাল লাইভ : গৌরনদীর পশ্চিম খাঞ্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ আবু হানিফ মোল্লার বিরুদ্ধে শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। স্কুলের ছাদেই ওই শিক্ষিকা যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া বিভিন্ন সময় ওই শিক্ষিকাকে মোবাইল ফোনসহ বিভিন্ন মাধ্যমে যৌন হয়রানি করা হচ্ছে।

এঘটনার প্রতিকার চেয়ে ওই শিক্ষিকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, গৌরনদী পৌর মেয়র ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে অবহিত করেছেন। এ ব্যাপারে ওই শিক্ষিকা বরিশাল বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক (ডিডি) বরাবর লিখিত অভিযোগও করেছেন।

তবে ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য অভিযুক্ত শিক্ষক ও স্থানীয় শিক্ষক সংগঠনের কয়েকজন নেতা চাপ দিচ্ছেন বলেও অভিযোগ উঠেছে।

লিখিত অভিযোগে ওই শিক্ষিকা অভিযোগ করেন, তার সহকর্মী মোঃ আবু হানিফ দীর্ঘদিন ধরে তাকে যৌন হয়রানি করে আসছে। এনিয়ে তার স্বামী ওই শিক্ষককে বেশ কয়েকার বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। ওই শিক্ষক সরাসরি, মোবাইল ফোনে এমনকি চিঠিপত্রের মাধ্যমে শিক্ষিকাকে যৌন হয়রারি করছে।

ওই শিক্ষিকা অভিযোগ করেন, সর্বশেষ সম্প্রতি তিনি ফোনালাপের জন্য বিদ্যালয়ের বিরতির সময় ছাদে উঠেন। এসময় সহকারী শিক্ষক হানিফ হঠাৎ করে লুঙ্গি ও গেঞ্জি পরিহিত অবস্থায় পিছন থেকে তাকে জড়িয়ে ধরে শ্লীলতাহানির চেষ্টা করে। পরে চিৎকার দিয়ে তিনি নিচে নেমে যান। তাৎক্ষণিক বিষয়টি প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষিকা সুমা পালকে অবহিত করেন। প্রধান শিক্ষিকা কোন ভুমিকা না নেয়ায় বিষয়টি তিনি উপজেলা ভাইস চেয়ারম্যানের মাধ্যমে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জানান।

জেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার দীর্ঘ সময় কোন প্রকার পদক্ষেপ নেননি। বিচার চাওয়ার ব্যাপারটি আবু হানিফ জানতে পারায় সে আমাকে ফোন দিয়ে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার জন্য হুমকি দেয়।

এদিকে যৌন হয়রানির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে সহকারী শিক্ষক মোঃ আবু হানিফ বলেন, আমি ষড়যন্ত্রের শিকার। একটি মহল আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য মরিয়া হয়ে মাঠে নেমেছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফয়সাল জামিল বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সী ও ওই স্কুলের প্রধান শিক্ষিকা খাদিজা আক্তার বিষয়টি আমাকে মৌখিকভাবে অবহিত করেছেন।

ঢাকা, ২০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।