ইবি'তে ভর্তি শুরু ১২ ডিসেম্বর


Published: 2017-12-10 18:38:41 BdST, Updated: 2018-01-17 20:56:20 BdST


ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অনার্স (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার আগামী মঙ্গলবার (১২ ডিসেম্বর) থেকে শুরু হবে।সাক্ষাৎকারে অংশগ্রহণকারীদের ২০ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এসব তথ্য নিশ্চিত করেছেন।

ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৪০ জন আসনের বিপরীতে মেধা তালিকায় থাকা প্রথম ২৪০ জন ভর্তিচ্ছুর সাক্ষাৎকার ১২ ডিসেম্বর সকাল ৯টা থেকে ওই অনুষদের ডিন কক্ষে নেয়া হবে বলে সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা গেছে।

একই দিন ১২ ডিসেম্বর ‘বি’ ইউনিটের ৪২০টি আসনের বিপরীতে প্রথম শিফটের মেধাতালিকায় থাকা ১৫৪, দ্বিতীয় শিফটের ১৫৩ এবং তৃতীয় শিফটের ৩৩ জন এবং মাদরাসা বোর্ড থেকে প্রথম এবং দ্বিতীয় শিফটের মেধা তালিকায় থাকা ৩৬ জন করে এবং তৃতীয় শিফটের ৮ জন ভর্তিচ্ছুর সাক্ষাৎকার নেয়া হবে। সকাল ৯টা থেকে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কক্ষে ওই ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

একই দিন ১২ ডিসেম্বর ‘সি’ ইউনিটের ৩৭৫ টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ১৭২ জন, দ্বিতীয় শিফটের ১১৪ জন এবং তৃতীয় শিফটের ৮৯ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেয়া হবে।

সকাল ৯টা থেকে মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে ‘সি’ ইউনিটের সমন্বয়কারীর কক্ষে ওই ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

একইদিন ১২ ডিসেম্বর ‘ডি’ ইউনিটের ২৫০টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ৯৭ জন, দ্বিতীয় শিফটের ৯৮ জন এবং তৃতীয় শিফটের ৫৫ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেয়া হবে। সকাল ৯টা থেকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ১৪০ নং কক্ষে ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

একইদিন ১২ ডিসেম্বর ‘ই’ ইউনিটের ২০০টি আসনের বিপরীতে প্রথম এবং দ্বিতীয় শিফট থেকে মেধা তালিকায় থাকা ৫০ জন করে ভর্তিচ্ছুর সাক্ষাৎকার নেয়া হবে।

১৩ ডিসেম্বর এই ইউনিটের প্রথম এবং দ্বিতীয় শিফট থেকে মেধা তালিকায় থাকা ৫১ থেকে ১০০ পর্যন্ত ভর্তিচ্ছুর সাক্ষাৎকার নেয়া হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ওই ইউনিট সমন্বয়কারীর কক্ষে ‘ই’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

১২ ডিসেম্বর ‘জি’ ইউনিটের ৪৫০টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ২৭৫ জন, দ্বিতীয় শিফটের ১৭৫ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেয়া হবে। সকাল ৯টা থেকে ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের ডিন কক্ষে ‘জি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

একইদিন ১২ ডিসেম্বর ‘এইচ’ ইউনিটের ২৪০টি আসনের বিপরীতে প্রথম শিফট থেকে মেধা তালিকায় থাকা ১৪৭ জন, দ্বিতীয় শিফটের ৯৩ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেয়া হবে। সকাল ৯টা থেকে মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের আইন অনুষদের ডিন কক্ষে ‘এইচ’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এছাড়া ১৩ ডিসেম্বর ‘এফ’ ইউনিটের মেধা তালিকায় থাকা ১ থেকে ১০০ জন শিক্ষার্থীর সাক্ষাৎকার নেয়া হবে। সকাল ৯টা থেকে ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের ‘ডি’ ইউনিট সমন্বয়কারীর কক্ষে ওই ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকারের সময় যা প্রয়োজন হবে:-সাক্ষাৎকারে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত সংশ্লিষ্ট ইউনিটের প্রবেশপত্র ও এসএসসি, এইচএসসি পরীক্ষার বা সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড, নম্বরপত্র, সনদপত্র, প্রশংসাপত্র এবং এ সকল ডকুমেন্টের সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

এছাড়া ভর্তির সময় পাসপোর্ট সাইজের সত্যায়িত ১০ কপি ছবি, জন্মনিবন্ধন সনদ, পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, পিতার বার্ষিক উপার্জনের সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

সাক্ষাতকার ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.iuac.bd) পাওয়া যাবে।


ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।