ইবির ‘এ’ ইউনিটে ৭৭ ভাগ, ‘এইচ’ ইউনিটে অর্ধেক ফেল!


Published: 2017-12-04 22:40:27 BdST, Updated: 2018-12-11 04:34:15 BdST

ইবি লাইভ : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অনার্স ভর্তি পরীক্ষায় ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটে ফল বিপর্যয় হয়েছে। এরমধ্যে ‘এ’ ইউনিটে ৭৭ ভাগ ভর্তিচ্ছুই ফেলের খাতায় নাম লিখিয়েছেন। অন্যদিকে ‘এইচ’ ইউনিটে ফল কিছুটা ভালো হলেও পাস করতে পারেননি অর্ধেকেরও বেশি শিক্ষার্থী।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারীর নিকট আনুষ্ঠানিকভাবে এ ফলাফল হস্তান্তর করা হয়। এর মধ্যে ‘এ’ ইউনিটে ২৪০ আসনের বিপরীতে ২ হাজার ৮৫ জন শিক্ষার্থী আবেদন করেন। পরীক্ষায় উপস্থিত ছিলেন ১ হাজার ৮ শত ২২ জন। এদের মধ্যে ৪২২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন।

অন্যদিকে সোমবার রাতে ‘এইচ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। ওই ইউনিটে পাসের হার ৪২ শতাংশ। মানে অর্ধেকেরও বেশি শিক্ষার্থী ফেলের খাতায় নাম লিখিয়েছেন।

ওই ইউনিটে ২৪০ টি আসনের বিপরীতে ১০ হাজার ৭ শত ৫১ টি আবেদন জমা পড়ে। অনুষ্ঠিত পরীক্ষায় উপস্থিত ছিলেন ৯ হাজার ২ শত ৫২ জন শিক্ষার্থী। এদের মধ্যে ৩ হাজার ৮ শত ৯৬ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে বলে জানা গেছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১ম শিফটের মেধাক্রম ১ থেকে ১৪৭ পর্যন্ত ভর্তিচ্ছুদের আগামী ১২ ডিসেম্বর এবং ২য় শিফটের মেধাক্রম ১ থেকে ৯৩ পর্যন্ত ভর্তিচ্ছুদের আগামী ১৩ ডিসেম্বর সকাল ১০টা হতে বেলা ১টা পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষদীয় ডিন অফিসে অনুষ্ঠিত হবে।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।