শেকৃবির ভর্তি যুদ্ধে আসন প্রতি লড়ছে ৫৬ জন


Published: 2017-11-29 20:17:15 BdST, Updated: 2018-06-24 01:42:27 BdST

 

 

শেকৃবি লাইভ: রীতি মত যুদ্ধ চলছে যুদ্ধ। এ যুদ্ধ থামবার নয়। প্রতিবছরই একবার এই যুদ্ধে অংশ নেন হাজার হাজার তরুণ-তরুণী। এবারও ব্যতিক্রম নয়। রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার জন্যে এই বিন্যাস করা হয়।

জানাগেছে এবার বিশ্ববিদ্যালয়ের ৪টি অনুষদে ৬৮২ আসনের বিপরীতে চলতি শিক্ষাবর্ষে আবেদন করেছে ৩৮ হাজার ১ শ’ ৬৩ জন প্রতিযোগী। অর্থাৎ এক আসনের বিপরীতে গড়ে ৫৬ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার (১ ডিসেম্বর) সকাল ১০টায়। বিশ্ববিদ্যালয়সহ মোট ১৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস: রোল নং ১০০০১ থেকে ১৩৩০০ পর্যন্ত: আদর্শ উচ্চ বিদ্যালয়, মিরপুর-১০, রোল নং ১৩৩০১ থেকে ১৪৪৮০ পর্যন্ত কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজ।

রোল নং ১৪৪৮১ থেকে ১৬০০০ পর্যন্ত: শেরেবাংলা নগর সরকারি বালিক উচ্চ বিদ্যালয়, রোল নং ১৬০০১ থেকে ১৮০০০ পর্যন্ত: ধানমন্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয়, রোল নং ১৮০০১ থেকে ২০৫০০ পর্যন্ত: ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ।

রোল নং ২০৫০১ থেকে ২৪১০০ পর্যন্ত: উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ; রোল নং ২৪১০১ থেকে ২৭০০০ পর্যন্ত মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ; রোল নং ২৭০০১ থেকে ২৭৮০০ পর্যন্ত।

এছাড়া গণভবণ সরকারি উচ্চ বিদ্যালয়, রোল নং ২৭৮০১ থেকে ২৯২৫০ পর্যন্ত শেরেবাংলা নগর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, রোল নং ২৯২৫১ থেকে ৩০৫২০ পর্যন্ত মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়।

রোল নং ৩০৫২১ থেকে ৩৩২২০ পর্যন্ত মোহাম্মদপুর কেন্দ্রিয় কলেজ; রোল নং ৩৩২২১ থেকে ৩৫৬২০ পর্যন্ত মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়, রোল নং ৩৫৬২১ থেকে ৪০৬২০ পর্যন্ত মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট; রোল নং ৪০৬২১ থেকে ৪৩৬২০ পর্যন্ত লালমাটিয়া মহিলা কলেজ।

রোল নং ৪৩৬২১ থেকে ৪৫৬২০ পর্যন্ত: লালমাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়; রোল নং ৪৫৬২১ থেকে ৪৮১৬৩ পর্যন্ত: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। জালিয়াতি টেকাতে নানান ধরণের উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

 

ঢাকা, ২৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।