চুয়েট, কুয়েট ও রুয়েটে ভর্তির আবেদন শুরু ২০ এপ্রিল


Published: 2021-04-06 20:09:14 BdST, Updated: 2021-04-15 20:03:40 BdST

লাইভ প্রতিবেদক: সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে সম্মত তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হবে ২০ এপ্রিল। এর আগেই ভর্তির নীতিমালা প্রকাশ করা হবে। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এই সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে।

মঙ্গলবার (৬ এপ্রিল) চুয়েট একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন চুয়েটের উপাচার্য ও একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

জানা গেছে, আগামী সপ্তাহের মধ্যে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তাবিত নীতিমালা প্রকাশ করা হবে। এরপর ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ২০ এপ্রিল থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

সভা সূত্রে আরও জানা গেছে, এই তিন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা পদ্ধতি আগের মতোই থাকবে। তবে এবার আগের তুলনায় নম্বর কমবে।

প্রসঙ্গত, এর আগে সমন্বিত পদ্ধতিতে তিন প্রকৌশলে ১২ জুন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।