''কলেজ-বিশ্বদ্যিালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট করা হবে''


Published: 2021-02-17 20:38:52 BdST, Updated: 2021-03-05 04:53:47 BdST

লাইভ প্রতিবেদক: সরকারি চাকরিতে নিয়োগ ও কলেজ-বিশ্বদ্যিালয়ের ভর্তির ক্ষেত্রে প্রত্যেকের ডোপ টেস্ট করার ব্যবস্থা করবে সরকার। এ বিষয়ে পদক্ষেপ প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রীর।

মন্ত্রী বলেন, সরকারি যেকোনো চাকরিতে নিয়োগের আগে ডোপ টেস্ট করা হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয় ও কলেজে শিক্ষার্থীদের ভর্তির আগে ডোপ টেস্ট পদ্ধতি চালু করা হবে। দেশকে মাদকমুক্ত করার জন্য তিনটি বিষয়কে গুরুত্ব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। মাদক সেবী, মাদক বিক্রেতা এবং তাদের আশ্রয়-প্রশ্রয় দাতাদের চিহ্নত করে দমন করার ব্যবস্থা নেওয়া হবে।

মোজাম্মেল হক আরও বলেন, ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মধ্যে ডোপ টেস্ট সিস্টেম চালু হয়েছে। সেখানে যারা মাদকাসক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এখনও যাদের সন্দেহ হচ্ছে তাদেরকে ডোপ টেস্ট করা হচ্ছে।

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।