একাদশে ভর্তির আবেদন সাড়ে ১৩ লাখ


Published: 2020-08-21 11:08:03 BdST, Updated: 2020-10-26 18:19:18 BdST

লাইভ প্রতিবেদক: ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করেছে প্রায় সাড়ে ১৩ লাখ শিক্ষার্থী। গত ৯ আগস্ট অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন গ্রহণ শুরু হওয়ার পর গতকাল বৃহস্পতিবার রাতে প্রথম পর্যায়ের আবেদন শেষ হয়েছে।

জানা গেছে, অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন নেয়া হয়েছে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সহায়তায় ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে ভর্তির কার্যক্রম চলছে। দ্বিতীয় পর্যায়ের শেষে যাচাই-বাছাইয়ের পর ফল প্রকাশ করা হবে আগামী ২৫ আগস্ট। দ্বিতীয় পর্যায়ের আবেদন ৩১ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত। আর তৃতীয় পর্যায়ের আবেদন চলবে ৭ ও ৮ সেপ্টেম্বর।

ঢাকা বোর্ডের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিস্ট মঞ্জুরুল কবীর জানান, ১৩ লাখ ৩১ হাজারের বেশি শিক্ষার্থী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির জন্য অনলাইনে আবেদন করেছেন।

এবছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হয়। মোট জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৩৫ হাজার ৮৯৮ জন। একাদশ শ্রেণিতে সারা দেশে ভর্তির আসন আছে প্রায় ২২ লাখ।

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।