ইবিতে ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ: পাশের হার ২০ শতাংশ


Published: 2019-11-18 22:30:07 BdST, Updated: 2019-12-14 17:16:26 BdST

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (বিএসসি) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে।

সোমবার সন্ধ্যা ৬ টায় ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর কাছে তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন ইউনিট সমন্ময়কারী প্রফেসর ড. মোস্তফা কামাল। এবারে ডি ইউনিটে মোট পাশের হার ২০ শতাংশ।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে, এ বছর মোট চারটি শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ৫৫০ টি আসনের বিপরীতে আবেদন করেন ২৩ হাজার ১৫২ জন শিক্ষার্থী। তন্মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ১৯ হাজার ৬১৩ জন। উত্তীর্ণ হয় ৩ হাজার ৮৭৭ জন শিক্ষার্থী।

আগামী ২৩ নভেম্বর প্রথম ও দ্বিতীয় শিফটের এবং ২৪ নভেম্বর তৃতীয় ও চতুর্থ শিফটে উত্তীর্ণদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে বলে জানা গেছে। প্রথম শিফটে উত্তীর্ণ ১৬৫ জন,দ্বিতীয়তে ১৬৪ জন, তৃতীয়তে ১৬৪ জন এবং চতুর্থ শিফটে ৫৭ জনকে মেধাতালিকায় রাখা হয়েছে।

ফলাফল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, প্রফেসর ড. তপন কুমার জোয়ার্দ্দার, প্রফেসর ড. মাহবুবর রহমান, সহযোগী প্রফেসর ড. সাজ্জাদ হোসেন, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (সাময়িক দ্বায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উত্তীর্ণদের মোবাইলে এস.এম.এসের মাধ্যমে ফল জানিয়ে দেয়া হবে বলে সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা গেছে।

এছাড়াও ফলাফল ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-তে পাওয়া যাবে।

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।