বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১ নভেম্বর


Published: 2019-10-31 11:27:32 BdST, Updated: 2019-11-20 04:43:11 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তি পরীক্ষা আগামী ১ নভেম্বর, শুক্রবার থেকে শুরু হবে।

এ বছর মোট ৯টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগের ২ হাজার ৭৪৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এ আসনে মোট ১ লাখ ৩১ হাজার ১১২ শিক্ষার্থী আবেদন করেছেন। প্রতিটি আসনে ভর্তি পরীক্ষায় লড়বেন প্রায় ৪৮ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম ক্যাম্পাসলাইভকে জানান, 'এফ' ও 'জি' ইউনিট ১ নভেম্বর, 'ডি' ও 'ই' ইউনিট ২ নভেম্বর, 'সি' ও 'এইচ' ইউনিট ৮ নভেম্বর, 'এ', 'বি' এবং 'আই' ইউনিটের পরীক্ষা ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে।

৫৫ একরের ছোট পরিসরের এ বিশ্ববিদ্যালয়ে প্রায় দেড় লক্ষাধিক শিক্ষার্থীর পরীক্ষা নেওয়া অসম্ভব। সরেজমিনে পরিদর্শনে জানা যায়, শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত হল-ভবনের ব্যবস্থা না থাকায় একাডেমিক ভবনের মাঝখানে ত্রিপল টানিয়ে এবং বিভিন্ন বিভাগের বারান্দায় পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি জানান, ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলোতে পরীক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরি করতে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে।

এদিকে দূর-দূরান্ত থেকে আগত পরীক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

এসময় হলগুলোতে পর্যাপ্ত পানি, বিদ্যুৎ এবং খাবার সরবরাহ থাকবে এমনটি নিশ্চিত করেছেন হল প্রভোস্ট কতৃপক্ষ। এছাড়াও কনজুমার ইয়ুথ বাংলাদেশসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সেবাকেন্দ্র চালু থাকবে।

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।