চুয়েটে স্নাতক ভর্তি পরীক্ষার তালিকা প্রকাশ


Published: 2019-09-25 18:02:54 BdST, Updated: 2019-10-21 16:39:36 BdST

লাইভ প্রতিবেদকঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের লেভেল-১ স্নাতক (সম্মান) কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

এতে গ্রুপ-ক/KA (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এর জন্য মোট ১০ হাজার ৩১জন এবং গ্রুপ-খ/KHA (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) এর জন্য ৯৪১ জন যোগ্য প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়।

অদ্য বুধবার বিকেলে ভর্তি কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

ছবি: বিভিন্ন বিভাগ ও আসন বিভাজন

 

উল্লেখ্য, আগামী ১২ অক্টোবর (শনিবার), ২০১৯ খ্রি. ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন ক-বিভাগের সকাল ১০:০০ ঘটিকা থেকে বেলা ১:০০ ঘটিকা; মোট ৩ ঘন্টা এবং খ-বিভাগের মুক্তহস্ত অংকন একই দিন বিকাল ২:৩০ ঘটিকা থেকে ৪:৩০ ঘটিকা; মোট ২ ঘন্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ক-বিভাগে ১১ হাজার ৬১১ জন এবং খ-বিভাগে ১ হাজার ২৩৭ জন মোট ১২ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী সফলভাবে আবেদন করেন। এরমধ্য থেকে মোট ১০ হাজার ৯৭২ জন প্রার্থীকে প্রাথমিকভাবে যাচাই-বাছাই করে যোগ্য প্রার্থী হিসেবে নাম প্রকাশ করা হয়।

এবার সর্বমোট ৮৯০টি আসনে ১২টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য ০১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার নৃ-গোষ্টীর (উপজাতি) জন্য ১০টি সহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে।

তবে ভর্তির জন্য অন্য কোন ধরনের আসন সংরক্ষিত নেই। উল্লেখ্য, ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্যাবলী চুয়েট ওয়েবসাইট http://student.cuet.ac.bd/admission2019 অথবা http://www.cuet.ac.bd/admission হতে জানা যাবে।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।