জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ভর্তিপরীক্ষা শনিবার


Published: 2019-09-20 19:12:31 BdST, Updated: 2019-10-21 16:36:25 BdST

জবি লাইভ: এবছর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ইউনিট-১’ এর (বিজ্ঞান শাখার) ভর্তি পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হবে। দু’টি শিফটে এই ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

সংশ্লিস্টরা জানিয়েছেন অন্য অনুষদের মতই এ অনুষদের পরীক্ষাও লিখিত ভাবে গ্রহণ করা হবে। সব ধরনের প্রস্তিাত সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনিট-১ এর লিখিত পরীক্ষা দু’টি শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের বিভাগ ও ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

প্রথম শিফটে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারীদের।

আর দ্বিতীয় শিফটে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানাগেছে ইউনিট-১ এর ১ হাজার ১৫৫টি আসনের বিপরীতে সর্বমোট ২৩ হাজার ৭৭৬ জন পরীক্ষার্থী ভর্তিপরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

অর্থাৎ প্রতিটি আসনের বিপরীতে অংশগ্রহণ করবেন প্রায় ২১ জন পরীক্ষার্থী। এরমধ্যে সবাই প্রাথমিক স্তরের বাছাই শেষে চূড়ান্ত ভর্তিপরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে স্ব-স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে সবকেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে।

এরপর কোনো অজুহাতেই পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।
ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।

ঢাকা,২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।