চবিতে ভর্তির আবেদনের শেষ সময় ৩০ সেপ্টেম্বর


Published: 2019-09-08 13:44:33 BdST, Updated: 2019-09-19 21:25:12 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ স্নাতক প্রথম বর্ষে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে। ভর্তির আবেদনের শেষ সময় আগামী ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। চবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এবার থাকছে না দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ।

রবিবার বেলা ১১টায় চবির আইটি ভবনে ভার্চুয়াল ক্লাসরুমে অনলাইনে ভর্তির আবেদনের কার্যক্রম উদ্বোধন করেন প্রো-ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. শিরীণ আখতার। এ সময় বিভিন্ন ইউনিটের কো-অর্ডিনেটর, প্রক্টরিয়াল বডি, বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যান এবং ভর্তি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় চবি প্রো-ভিসি বলেন, আমরা গত বছরের ন্যায় এবারও প্রত্যেক ইউনিটে ভর্তি প্রক্রিয়া ও আবেদন ফি সমান রেখেছি। গত বছরের ন্যায় সকল কার্যক্রম নিজস্ব অটোমেশনে সম্পন্ন করা হবে।

রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্তীরা অনলাইনে ভর্তির আবেদনপত্র পূরণ করতে পারবেন। এভর্তির আবেদন প্রক্রিয়া চলবে আগামী ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আর পরীক্ষার ফি জমা দেয়া যাবে ১ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এ বছর প্রতি ইউনিট/উপ-ইউনিটে ভর্তি আবেদন ফি ৪৭৫ টাকা ও আবেদন প্রসেসিং ফি ৭৫ টাকাসহ সর্বমোট ৫৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া তিনি আরো জানান, আগামী ২৭ অক্টোবর ‘বি’ ইউনিট, ২৮ অক্টোবর ‘ডি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘এ’ ইউনিট, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট এবং ৩১ অক্টোবর ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদন ফি বিকাশ, রকেট ও শিওর ক্যাশের মাধ্যমে জমা দিতে হবে।

ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট http://admission.cu.ac.bd/ থেকে জানা যাবে।

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।