ঢাবির ভর্তিতে এবার এমসিকিউয়ের সঙ্গে থাকছে লিখিত পরীক্ষা!


Published: 2019-03-29 02:24:16 BdST, Updated: 2019-08-18 03:23:12 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে এবার অনার্স প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় এমসিকিউএর সঙ্গে থাকছে লিখিত পরীক্ষাও। আগামী ভর্তি পরীক্ষা থেকেই এটি কার্যকর হবে বলে সিদ্ধান্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন একাডেমিক কাউন্সিল ও জেনারেল অ্যাডমিশন কমিটি এ ব্যাপারে বিস্তারিত সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়েছে।

সিন্ডিকেট সূত্রে জানা গেছে, ঢাবির ভর্তি পরীক্ষায় এমসিকিউয়ের পাশাপাশি লিখিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরমধ্যে ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। আগামী ভর্তি পরীক্ষা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। সিন্ডিকেটে সিদ্ধান্ত পাশ হয়েছে।

উল্লেখ্য, ঢাবিতে ২০০ নম্বরের পরীক্ষার মাধ্যমে অনার্স প্রথমবর্ষে শিক্ষার্থী ভর্তি করানো হয়। এরমধ্যে ১২০ নম্বর এমসিকিউ ও বাকি ৮০ নম্বর জিপিএর ভিত্তিতে বন্টন করা হয়। তবে এবার থেকে এমসিকিউয়ের পাশাপাশি লিখিত পরীক্ষাও চালু করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।