বশেফমুবিপ্রবির ভর্তি পরীক্ষা জাককানইবিতে অনুষ্ঠিত


Published: 2019-02-22 18:01:11 BdST, Updated: 2019-05-24 19:34:57 BdST

জাককানইবি লাইভ: জামালপুরে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২০১৮-২০১৯ সেশনের প্রথম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষা শুক্রবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) অনুষ্ঠিত হয়।

তিনটি ইউনিটের অধীন চারটি অনুষদের ভর্তি পরীক্ষা এক দিনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম শিফটে (‘এ’ ইউনিট) বিজ্ঞান অনুষদ ও প্রকৌশল অনুষদের পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় ১১টায়। দ্বিতীয় শিফটে (‘বি’ ইউনিট) ব্যবসায় প্রশাসন অনুষদের পরীক্ষা দুপুর ১২টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১টায়। তৃতীয় শিফটে (‘সি’ ইউনিট) সামাজিক বিজ্ঞান অনুষদের পরীক্ষা বিকেল ৩টায় শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়।

বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান ক্যাম্পাসলাইভকে জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথমবারের মতো তিনটি ইউনিটের অধীন চারটি অনুষদের মধ্যে বিজ্ঞান অনুষদে গণিত, প্রকৌশল অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ব্যবসায় প্রশাসন অনুষদে ম্যানেজমেন্ট ও সামাজিক বিজ্ঞান অনুষদে সমাজকর্ম বিভাগে ৩০ জন করে মোট ১২০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

তিনি আরো বলেন, পরীক্ষা শেষে রাত ৮টার মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। পরের দিন শনিবার পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে। পরে সব একাডেমিক কার্যক্রম বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে (জামালপুর) চলমান থাকবে।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর ক্যাম্পাসলাইভকে জানান, বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।

উলে­খ্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ৪৪তম পাবলিক বিশ্ববিদ্যালয়। এটি ময়মনসিংহ বিভাগের জামালপুুর জেলার মেলান্দহ উপজেলায় অবস্থিত। ময়মনসিংহ বিভাগের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এটি।


ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।