বুয়েট ভর্তিতে দ্বিতীয়, যা বললেন কৃষি বিশ্ববিদ্যালয় কলেজছাত্র


Published: 2018-10-20 11:50:48 BdST, Updated: 2018-11-14 15:24:25 BdST

লাইভ প্রতিবেদক : বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ইঞ্জিনিয়ারিংয়ে মেধা তালিকায় দ্বিতীয় হয়েছেন ওসামা হক। তিনি কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র। সেরা ফলাফলের পর ওসামা জানালেন তার অনুভূতির কথা। তিনি বলেন, আল্লাহর অশেষ রহমতে আমি দ্বিতীয় স্থান অর্জন করেছি। আমার এই পর্যায়ে উঠে আসার ক্ষেত্রে আমার আব্বু-আম্মুর সহযোগিতা কাজ করেছে। এছাড়া কলেজের শিক্ষকদের সহযোগতাও ছিল। ফলাফল ভালো করার জন্য নিয়মিত ক্লাস এবং পরীক্ষায় অংশ নেয়ার কোন বিকল্প নেই। এছাড়া কোচিংয়ে নিয়মিত ক্লাস এবং মডেল টেস্ট আমাকে বুয়েটে চান্স পেতে সাহায্য করেছে।

এসময় তিনি সকলের কাছে দোয়া চেয়ে বলেন, সামনে আমি আরো ভালো করতে চাই। আমার জন্য দোয়া করবেন আমি যেন মানুষকে সহযোগিতা করতে পারি।

উল্লেখ্য, ৭ অক্টোবর রোববার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রার্থীদের সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত এবং স্থাপত্য বিভাগের প্রার্থীদের সকাল ৯টা থেকে ১২টা ও বেলা ২টা হতে ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ১ হাজার ৬০টি আসনের বিপরীতে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে বাছাইকৃত মোট ১২ হাজার ১৩৮ জন যোগ্য প্রার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। ফলাফলে ইঞ্জিনিয়ারিং ও ইউআরপিতে মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করেছেন নটরডেম কলেজের ছাত্র মেহরাব হক জেহাদী। তিনি ঢাবির ক ইউনিটে ১৭তম হয়েছিলেন। দ্বিতীয় হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের ওসামা হক এবং তৃতীয় স্থান অধিকার করেছেন চট্টগ্রাম সরকারি কলেজের রাব্বি জাহিন।

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।