ইবির ভর্তি পরীক্ষা ৩-৭ নভেম্বর


Published: 2018-07-03 18:01:29 BdST, Updated: 2018-11-13 02:35:49 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩ থেকে ৭ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সকাল ১০টায় ভিসির কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ও ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বিষয়টি নিশ্চিত করেছেন।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদে পাঠানো হবে বলে জানা গেছে। এছাড়াও ৮টি ইউনিটের পরিবর্তে এবার ৪টি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়ারও সিদ্ধান্ত গ্রহন করা হয়।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, সকাল ১০টায় ভিসির কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ও ভিসি প্রফেসর হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের ভর্তি পরীক্ষা ৮টি ইউনিটের পরিবর্তে ৪টি ইউনিটে গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ‘এ’ ইউনিটের অধীনে ধর্মতত্ব অনুষদের ৩টি বিভাগ। ‘বি’ ইউনিটের অধীনে মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ১০টি এবং আইন ও শরীয়াহ অনুষদের ৩টি বিভাগসহ মোট ১৩টি বিভাগ, ‘সি’ ইউনিটের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদের ৬টি বিভাগ এবং ‘ডি’ ইউনিটে অধীনে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১১টি বিভাগ অন্তর্ভুক্ত করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ। এছড়াও উপস্থিত ছিলেন পাঁচটি অনুষদের ডিন, ৩৩টি বিভাগের সভাপতি, ৮ টি হলের প্রভোস্ট, প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান এবং ছাত্র উপদেষ্টা প্রফেসর রেজওয়ানুল ইসলাম প্রমূখ।


ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।