অবশেষে বাতিলকৃত শিক্ষার্থীদের ভর্তির আদেশ হাইকোর্টের


Published: 2018-01-13 18:45:12 BdST, Updated: 2018-07-22 10:55:59 BdST

ইবি লাইভ: প্রশ্ন ফাঁসের দায়ে ভর্তি বাতিলকৃত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘এফ, ইউনিটের শিক্ষার্থীদের অবশেষে ভর্তির আদেশ দিয়েছেন হাইকোর্ট। আইনী প্রক্রিয়া শেষে দীর্ঘ এক বছর পর পুনরায় ভর্তির সুযোগ পাচ্ছে তারা। আগামী ১৫ থেকে ২১ জানুয়ারির মধ্যে ভর্তি সম্পন্ন করতে নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, গত বছরের ৭ ডিসেম্বর ইবির ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উত্তীর্ণ ১০০ শিক্ষার্থী গণিত ও পরিসংখ্যান বিভাগে ভর্তি হয়। পরে প্রশ্নপত্র ফাঁসের দায়ে ২৩৩ তম সিন্ডিকেট সভার সিদ্ধান্তক্রমে ওই পরীক্ষা বাতিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পুনরায় গত বছরের ১৬ মার্চ ওই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পুনঃপরীক্ষায় ওই দুই বিভাগে ফের ১০০ শিক্ষার্থী ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের নেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে রিট করে শিক্ষার্থীরা। রিটের আপীলে ওই শিক্ষার্থীদের ভর্তি নেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশনা মোতাবেক ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ‘এফ’ ইউনিটভুক্ত পরিসংখ্যান ও গনিত বিভাগে ভর্তিকৃত ও পরবর্তীতে ভর্তি বাতিলকৃত শিক্ষার্থীদের মধ্যে ২য় বার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়ে ভর্তি হত্তয়ার সুযোগ পেয়েছে তারা ব্যতিত উক্ত শিক্ষাবর্ষের অবশিষ্ট শিক্ষার্থীদের ভর্তি হবার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীদের আগামী ১৫ জানুয়ারী হতে ২১ জানুয়ারীর মধ্যে নিজ নিজ বিভাগ থেকে ভর্তি ফরম নিয়ে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে বলা হয়েছে।

 


ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।