জবি'তে ভর্তি কার্যক্রম শেষ হওয়ার আগেই ক্লাস শুরু!


Published: 2018-01-01 11:37:32 BdST, Updated: 2018-12-11 04:33:43 BdST

 

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) স্নাতক ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শেষ হওয়ার পূর্বেই শ্রেণী কার্যক্রম শুরু করা হয়েছে। ‘এ,বি,সি, এবং ই’ ইউনিটে ৬ষ্ঠ অপেক্ষমান তালিকায়ও আসন পূর্ণ হয়নি। শুন্য রয়েছে বেশ কয়েকটি আসন। এদিকে ১ জানুয়ারি থেকে ১ম সেমিস্টারের ক্লাস শুরুর নির্দেশনা অনুযায়ী শ্রেণী কার্যক্রম শুরু হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে 'এ' ইউনিটের আসন সংখ্যা রয়েছে ৭৯৭ টি। তারমধ্যে, ৬ষ্ঠ অপেক্ষমান তালিকার ভর্তি কার্যক্রম শেষ হওয়ার পর এখনো ০৮টি আসন খালি।

'বি' ইউনিটের আরো বেহাল অবস্থা, ৬ষ্ঠ অপেক্ষমান তালিকায় ২৮৭১ পর্যন্ত ডেকেও আসন পূর্ণ হয়েছে মাত্র ৬১৪টি! ১৬৪ টি আসন শুন্য রয়েছে। 'সি' ইউনিটে শুন্য আসনের সংখ্যা ৪৫টি। 'ই' ইউনিটেও রয়েছে ০২টি আসন।

এদিকে শুন্য আসনে ভর্তির জন্য ‘বি’ ইউনিটে ২৮৫২-৩৩৬২ এবং ‘ই’ ইউনিট (চারুকলা) বিভিন্ন বিষয় অনুযায়ী ৭ম অপেক্ষমান তালিকা প্রকাশের জন্য সাক্ষাৎকারের সময়সূচি দেয়া হয়েছে।

ভর্তি কার্যক্রম শেষ হওয়ার পূর্বেই ক্লাস শুরু হওয়ায় বিভিন্ন বিভাগে কোন শিক্ষার্থীর উপস্থিতি লক্ষ্য করা যায় নি।


ঢাকা, ১ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।