ইউজিসির সদস্য হলেন রাবি প্রফেসর বিশ্বজিৎ চন্দ


Published: 2020-09-03 16:59:51 BdST, Updated: 2020-10-02 05:02:28 BdST

রাবি লাইভঃ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য হিসেবে নতুন দুই অধ্যাপককে নিয়োগ দিয়েছে শিক্ষামন্ত্রনালয়। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের উপসচিব আ ন ম তারিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের নিয়োগের বিষয়টি জানানো হয়।

নিয়োগ পাওয়া দুইজন অধ্যাপক হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো আবু তাহের।

তারা দুজন বৃহস্পতিবার ইউজিসির সদস্য হিসেবে যোগদান করেছেন বলে নিশ্চিত করেন ইউজিসি সদস্য দিল আফরোজা।

অধ্যাপক বিশ্বজিৎ চন্দ লন্ডন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজ (সোয়াস) থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার বাবা নারায়ণ চন্দ্র চন্দ খুলনা-৫ আসনের সাংসদ এবং সাবেক মন্ত্রী। মা ঊষা রাণী চন্দ একজন স্কুলশিক্ষক।

কর্মজীবনে তিনি বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য, রাবি আইন অনুষদের দুই মেয়াদে ডিন, সেন্টার অব এক্সেলেন্স ইন টিচিং অ্যান্ড লার্নিয়ের পরিচালক এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিয়োগ প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পূর্ণকালীন সদস্য হিসেবে চার শর্তে চার বছর মেয়াদে তাদেরকে নিয়োগ দেওয়া হলো।

ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।