ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ডিবেটে ঢাবি ও নর্থসাউথের সেরা সাফল্য


Published: 2020-01-03 17:58:28 BdST, Updated: 2020-07-04 01:10:27 BdST

লাইভ প্রতিবেদক : ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ডিবেটিং চ্যাম্পিয়নশিপ-২০২০ (ডব্লিউইউডিসি) এ সেরা সাফল্য দেখিয়েছেন বাংলাদেশি বিতার্কিকরা। থাইল্যান্ডে অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুটি বিতার্কিক দল সাফল্য দেখিয়েছে। অ্যাডজুডিকেটর হিসেবে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুদীপ্ত আহমেদ। অর্থনীতি বিভাগের ৯৬তম ব্যাচের শিক্ষার্থী তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় ইকোনমিকস স্টাডি সেন্টার তাদের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে ওই অসাধারণ সাফল্যের কথা জানানো হয়েছে।

পাশাপাশি প্রতিযোগিতায় সাফল্য দেখিয়েছে এনএসইউ-এ দলও। দলের আসিফ মেহেদী আদি এবং মিরাজ রহমান ইএসএল বিভাগে ফাইনালে ওঠার যোগ্যতা অর্জন করে। বাংলাদেশের হয়ে বৈশ্বিক ওই প্রতিযোগিতায় অংশ নিয়ে অসাধারণ সাফল্য দেখানোয় প্রশংসায় ভাসছেন তারা।

সাজিদ খন্দকার ও সৌরদিপ পালের সমন্বয়ে গঠিত আইবিএ-ডিইউ এ দল ওপেন কোয়ার্টার ফাইনালিস্ট হিসেবে প্রতিযোগিতা শেষ করেছে। আর ওয়াসিফ আমিন খান ও কাজী আশফাকুল হকের আইবিএ-ডিইউ বি দল ওপেন অক্টো ফাইনালিস্ট হয়ে প্রতিযোগিতা শেষ করে।

ঢাকা, ০৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।