আন্তর্জাতিক পদক পেলেন ঢাবি শিক্ষক


Published: 2019-11-23 20:26:08 BdST, Updated: 2019-12-06 06:41:56 BdST

ঢাবি লাইভ: গ্রিনগুরু অ্যাওয়ার্ড আন্তর্জাতিক পদক পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক ড. মুহাম্মদ জাবেদ হােসেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষক। প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণে বিশেষ ভূমিকা রাখার স্বীকৃতি স্বরুপ ভারতের গ্রিনগুরু অ্যাওয়ার্ড লাভ করেছেন।

ভারতের গৌহাটিতে অনুষ্ঠিত ৭ম ইস্টার্ন হিমালয়ান নেচারনােমিক্স ফোরামের আয়োজনে গবেষণা এবং শিক্ষা দানের মাধ্যমে প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণে বিশেষ অবদান রাখার জন্য তাঁকে এই পদক প্রদান করা হয়। গত ৫-৬ নভেম্বর আসামের গৌহাটিতে অবস্থিত হােটেল প্যালাসিওতে বালিপারা ফাউন্ডেশন এই সম্মেলনের আয়োজন করেন।

সম্মেলনে বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জাপান, চীন, শ্রীলংকা, ভুটান, নেপালসহ বিভিন্ন দেশের দুই শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, পূর্ব হিমালয় অঞ্চলে প্রাকৃতিক পরিবেশ সংরক্ষনে যারা অবদান রেখে চলেছেন তাদেরকে বিভিন্ন ক্যাটেগরিতে এই পদক প্রদান করা হয়। ড. মুহাম্মদ জাবেদ হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ও ড. মুহম্মদ শহীদুল্লাহ্ হলের আবাসিক শিক্ষক।


ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।