শাহনাজ যেভাবে দেশ সেরা শিক্ষক


Published: 2019-06-21 20:58:49 BdST, Updated: 2019-11-12 09:39:23 BdST

কিশোরগঞ্জ লাইভঃ সেরা শিক্ষকের মুকুট পরলেন তিনি । ঘর-সংসার সামলে কঠিন পরিশ্রমের মাধ্যমে এনেছেন সাফল্য। স্বামী ও সন্তানদের মন জয় করে এগিয়ে চলেছেন। আত্বীয় স্বজন, পাড়া-প্রতিবেশীদের সঙ্গে সম্প্রীতি রেখে সামাজিক দায়িত্বও পালন করে যাচ্ছেন। তিনি কিশোরগঞ্জের শাহনাজ কবীর। এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

গেল বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর তাকে দেশ সেরা শিক্ষক নির্বাচিত করেছে । জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ শাহনাজ কবীর প্রথমে কিশোরগঞ্জ সদর উপজেলা পর্যায়ে ও পরে কিশোরগঞ্জ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। পরবর্তীতে ময়মনসিংহ অঞ্চলের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হয়ে তিনি জাতীয় পর্যায়ে নাম লিখেছেন।

২৬ জুন আনুষ্ঠানিকভাবে শাহনাজ কবীরকে পুরস্কৃত করা হবে। ২০০৬ সালের ৬ মার্চ কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০১০ সালে পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হন তিনি।

২০১৫ সাল থেকে শতভাগ পাস ও সর্বাধিক জিপিএ-৫ পেয়ে এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কিশোরগঞ্জ জেলায় ধারাবাহিকভাবে প্রথমস্থান দখল করে আছে।

ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এইচআরএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।