ফিজিক্স অলিম্পিয়াডে অষ্ট্রেলিয়ায় যোগ দেশের ৬ শিক্ষার্থী


Published: 2019-05-05 21:12:36 BdST, Updated: 2019-12-12 09:44:01 BdST

লাইভ প্রতিবেদকঃ ওরা ৬ জন। কেবল পড়াশুনা নয় সব বিষয়েই তারা পারদর্শি। মেধাবী। কুষ্টিয়া জিলা স্কুলের দশম শ্রেণির মেধাবী ছাত্র গোলাম ইসতিয়াক সাদাতসহ দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ছয় কৃতি শিক্ষার্থী ২০তম ফিজিক্স অলিম্পিয়াড প্রতিযোগী হিসাবে অষ্ট্রেলিয়া যাত্রা করেছে।

এশিয়ান ফিজিক্স অলিম্পিয়াডের ব্যবস্থাপনায় এসব কৃতি শিক্ষার্থী আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে কৃতিত্ব অর্জন করায় তারা অষ্ট্রেলিয়া যাওয়ার সুযোগ লাভ করে। সোমবার রাত সাড়ে ১১টায় হযরত শাহজালাল বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ার লাইন্সের বিমানে তারা অষ্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হয়।

আগামী ১৩ মে পর্যন্ত তারা অষ্ট্রেলিয়ার এ্যাডেলাইড শহরে অনুষ্ঠিত বিশ্বের ২৭টি দেশের প্রতিযোগিদের সঙ্গে অংশগ্রহন করবে বলে আশা করা যাচ্ছে। সেখানে তারা তাদের মেধার স্বাক্ষর রাখবে।

অষ্ট্রেলিয়ায় যারা যাচ্ছে তারা হলো কুষ্টিয়া জেলার গোলাম ইসতিয়াক সাদাত, ঢাকার ইমতিয়াজ তানোয়ার রহিম ও কেএম মিশকাত বিন আলম, রাজশাহীর রুবায়েত জালাল, শেখ শাফায়েত ও ফাহিম আবরার।

অষ্ট্রেলিয়ায় বিশ্বের বিভিন্ন দেশের প্রতিযোগীদের সঙ্গে অংশগ্রহন ছাড়াও সে দেশের শিক্ষা প্রতিষ্ঠান এবং ঐতিহাসিক ও দর্শনীয় স্থানসমূহ তারা ঘুরে দেখবে। তারা তাদের বিভিন্ন বিষয় নিয়ে বিভিন্ন সেলিব্রেটিদের সঙ্গেও কথা বলবে বলে জানাগেছে।

ওই ৬ মেধাবীর টিম লিডার হিসেবে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আরশাদ মোমিন ও অধ্যাপক ফয়েজ আহম্মেদ জাহাঙ্গীর মাসুদ প্রতিযোগিদের সঙ্গে রয়েছেন।

আগামী ১৪মে প্রতিযোগিরা দেশে ফিরবেন বলে এশিয়ান ফিজিক্স অলিম্পিয়াড কর্মকর্তারা জানিয়েছে। বলেছেন সব কিছু ঠিকঠাক থাকলে আমরা যথা সময়েই দেশে ফিরবো।

ঢাকা, ০৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

 

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।