তার্কিশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড পেলেনে সেরা ২০ শিক্ষার্থী


Published: 2019-04-16 22:03:46 BdST, Updated: 2019-07-19 02:15:06 BdST

লাইভ প্রতিবেদকঃ এবার দেশের সেরা ২০ শিক্ষার্থী পেলেন তার্কিশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড। এরা সবাই বাংলাদেশী শিক্ষার্থী। বাংলাদেশ-তুর্কি ফেন্ডশিপ চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় এ পুরস্কার দেয়া হয়েছে।

সোমবার ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমিতে এক অনুষ্ঠানে মাধ্যমে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন বাংলাদেশে নিযুক্ত তুরষ্কের রাষ্ট্রদূত দেব্রিম ওজতুর্ক। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে প্রথম তিনজন সাবাহ বিনতে বায়েজিদ, সিদরাতুল মুনতাহা এবং এসএম আব তাহিনুর তুরস্ক সরকারের সৌজন্যে দেশটি সফরের সুযোগ পাচ্ছেন।

সফরে তারা তুরস্কের বিভিন্ন ঐতিহাসিক স্থান ভ্রমণ ও বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে পারবে। এর মাধ্যমে তারা তুরস্কের ইতিহাস, সংস্কৃতি সম্পর্কে ব্যাপক ধারণা লাভ করতে পারবে বলে জানিয়েছে আয়োজক সংস্থা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তুরস্কের রাষ্ট্রদূত দেব্রিম ওজতুর্ক বলেন, তুরস্ক ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরো গাঢ় করার লক্ষ্যে এটি অন্যতম একটি পদক্ষেপ।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরো বৃদ্ধি পাবে।

টার্কিশ কোঅপারেশন অ্যান্ড কোঅর্ডিনেশন এজেন্সি (টিকা) ও বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত এ অনুষ্ঠান সম্পর্কে তিনি বলেন, এ ধরনের প্রতিযোগিতা দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন এ প্রতিযোগিতা আয়োজনের জন্য তুর্কি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এটি ভবিষ্যতে দুই দেশের সম্পর্কোন্নয়নে সাহায্য করবে।
টিকা’র কো-অর্ডিনেটর ডা. ইসমাইল গুনদৌদু বলেন, পুরস্কারপ্রাপ্ত ২০টি ছবি টিকার আঙ্কারা অফিসে প্রদর্শন করা হবে।

প্রতিযোগিতায় বিশজনকে পুরস্কৃত করা হয়েছে। কিন্তু যদি সুযোগ থাকতো, তাহলে প্রত্যেক প্রতিযোগীকেই পুরস্কৃত করতাম। উল্লেখ্য, এ প্রতিযোগিতায় নয় থেকে ১৩ বছর বয়সী কয়েকশ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধে ২০ জনকে পুরস্কৃত করা হয়।

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।