ছায়া জাতিসংঘ : থাইল্যান্ড যাচ্ছে এমসি কলেজের দুই শিক্ষার্থী


Published: 2019-01-28 02:05:33 BdST, Updated: 2019-08-18 03:35:56 BdST

সিলেট লাইভ : ছায়া জাতিসংঘ অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে থাইল্যান্ড যাচ্ছে সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের দুই শিক্ষার্থী। এমসি কলেজের উচ্চমাধ্যমিক ২য় বর্ষের শিক্ষার্থী মো. রেদোয়ান হোসেন ও ১ম বর্ষের শিক্ষার্থী রাইসা আনজুম রহমান থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিতব্য এ আন্তর্জাতিক আয়োজনে অংশ নিতে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছে মুরারিচাঁদ মডেল ইউনাইটেড নেশান্স ক্লাব। প্রতিষ্ঠানটির অতীত সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে ও আন্তর্জাতিক পর্যায়ে তরুণ নেতৃত্ব তুলে ধরতে আগামী ২৯ জানুয়ারি থাইল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে তারা।

আন্তর্জাতিক সংগঠন 'YOUCAN' এর আয়োজনে ৪ দিনব্যাপী এ ছায়া জাতিসংঘ অধিবেশনে ৮৪টি দেশের প্রতিনিধি অংশ নিবে। আগামী ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রæয়ারি পর্যন্ত চলবে এই গ্লোবাল সম্মেলন।

মুরারিচাঁদ মডেল ইউনাইটেড নেশান্স ক্লাব (এমসিমাঙ্ক)-এর সার্বিক পরিচালনায় থাইল্যান্ডের উদ্দেশ্যে মঙ্গলবার দেশ ছাড়বেন এই দুই শিক্ষার্থী।

সংগঠনটির সাধারণ সম্পাদক রুহেল বিন ছায়েদ জানান, ‘এতো বড় একটি আয়োজনে এমসি কলেজ সারা বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে, যা সবুজঘেরা এই কলেজের জন্য সত্যি গর্বের বিষয়।’

এমসি কলেজের প্রিন্সিপাল প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, ‘আন্তর্জাতিক পর্যায়ে অংশ নেয়ার বিষয়টি অত্যন্ত প্রশংসনীয়। আশাকরি এ সম্মেলনে তারা এমসি কলেজের সুনাম ছড়িয়ে দিয়ে নতুন অভিজ্ঞতা নিয়ে আসবে।’

ঢাকা, ২৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।