বাংলাদেশি শিক্ষার্থীদের রুপা ও ব্রোঞ্জ পদক জয়


Published: 2018-12-11 17:32:52 BdST, Updated: 2019-03-22 23:10:51 BdST

লাইভ প্রতিবেদক: এবার আন্তর্জাতিক সায়েন্স অলিম্পিয়াডে ২টি রৌপ্য ও ৪ ব্রোঞ্জ পদক পেয়েছেন বাংলাদেশি শিক্ষার্থীরা। বতসোয়ানার রাজধানী গ্র্যাব্রয়নে অনুষ্ঠিত ১৫তম অান্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে (আইজেএসও) এসব পদক লাভ করেন তারা।

বাংলাদেশ দলের দলনেতা বাংলাদশে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সাধারণ সম্পাদক ফারসীম মান্নান মোহাম্মদী ক্যাম্পাসলাইভকে জানান, বাংলাদেশ দলের নটর ডেম কলেজের ইমতিয়াজ তানভীর রহিম ও সেন্ট গ্রেগরিজ হাইস্কুলের আবরার তাসনিম আবির রৌপ্য পদক অর্জন করেছেন।

এছাড়াও ব্রোঞ্চ পদক পেয়েছেন নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের মুয়াম্বার সারোয়ার নিবির, মতিঝিল আইডিয়াল স্কুলের আবসার খান সিয়াম, মতিঝিল আইডিয়াল স্কুলের মিনহাজুর রহমান চৌধুরী ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের অভিষেক মজুমদার সন্তু।

এসময় তিনি আরো জানান, আল আরাফাহ ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন ও বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি দেশে এই অলিম্পিয়াডের আয়োজন করে এবং ছয়জনের দলকে আইজেএসওতে পাঠানো হয়।

 


ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।