রাজশাহী মেডিকেল কলেজের ছাত্রী এখন সেনাবাহিনীর মেজর জেনারেল


Published: 2018-09-30 23:09:40 BdST, Updated: 2018-12-11 02:29:11 BdST

লাইভ প্রতিবেদক: তিনি দেখালেন চমক। দেখালেন তার মেধা। কঠোর পরিশ্রম আর চেষ্টায় হয়েছেন ব্যক্তিত্ব সম্পন্ন সেনা কর্মকর্তা। মেডিকেল কলেজের ছাত্রী হয়ে তার দক্ষতা আর মেধার স্বাক্ষর রাখলেন।

সংসার ও সন্তান সামলিয়ে তিনি এখন সেনাবাহিনীর মেজর জেনারেল। বলছি আমাদের রাজশাহী মেডিকেল কলেজের এক সময়কার তুখোর ছাত্রী ডা. সুসানে গীতির কথা।

বাংলাদেশ সেনাবাহিনী তথা সশস্ত্র বাহিনীর ইতিহাসে সর্বপ্রথম নারী মেজর জেনারেল পদে পদোন্নতি পেয়েছেন ডা. সুসানে গীতি। তিনি এখন আমাদের গর্ব। আমাদের অহংকার।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ও সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল মো. সামছুল হক, আজ রবিবার সেনা সদরদপ্তরে তাঁকে মেজর জেনারেল পদবির র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

 ডা. সুসানে গীতি

 

এ সময় ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। আইএসপিআর এই তথ্য জানিয়েছে।

উল্লেখ্য, তাঁর স্বামী ব্রিগেডিয়ার জেনারেল আসাদুল্লাহ মো. হোসেন সাদ (অবসরপ্রাপ্ত) একজন সফল সামরিক বিশেষজ্ঞ চিকিৎসক ছিলেন।

আইএসপিআর জানায়, প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে যে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন সেনাবাহিনীতে নারী অফিসারকে মেজর জেনারেল হিসেবে পদোন্নতি প্রদানের মাধ্যমে সেই পদক্ষেপের আরো একটি নতুন দিগন্তের সূচনা করেছে।

মেজর জেনারেল সুসানে গীতি ১৯৮৫ সালে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। পরবর্তীতে ১৯৮৬ সালে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে নারী ডাক্তার হিসেবে ক্যাপ্টেন পদবিতে যোগদান করেন।

তিনি ১৯৯৬ সালে প্রথম নারী হিসেবে হেমাটোলজি’তে এফসিপিএস ডিগ্রি অর্জন করেন।

এছাড়া তিনি জাতিসংঘ শান্তিরক্ষী মিশন এবং বিভিন্ন সামরিক হাসপাতালে প্যাথলজি বিশেষজ্ঞের দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত রয়েছেন।

ক্যাম্পাসলাইভ পরিবারের পক্ষ থেকে মেজর জেনারেল ডা. সুসানে গীতিকে আন্তরিক অভিনন্দন।

 

ঢাকা, ৩০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।