ভিসিসহ ‘ইউজিসি স্বর্ণপদক’ পাচ্ছেন যারা (২০১৭ সাল)


Published: 2018-09-11 03:50:44 BdST, Updated: 2018-09-20 15:33:49 BdST

লাইভ প্রতিবেদক : উচ্চশিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনার ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বিশ্ববিদ্যালয়ের ১৭ শিক্ষককে ‘ইউজিসি স্বর্ণপদক’ প্রদান করা হচ্ছে আজ মঙ্গলবার। ২০১৭ সালের জন্য তারা মনোনীত হয়েছেন। নির্বাচিত প্রতি শিক্ষককে সনদ ও স্বর্ণপদকসহ পুস্তকের জন্য ৫০,০০০/- টাকা এবং প্রবন্ধের জন্য ৩০,০০০/- টাকা প্রদান করা হবে।

শিক্ষকরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর আকসাদুল আলম, আইন বিভাগের লেকচারারা অর্পিতা শামস মিজান, ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) প্রফেসর জিয়াউল হক মামুন, জাপানিজ স্টাডিজ বিভাগের প্রফেসর আবুল বারাকাত, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের এসোসিয়েট প্রফেসর ড. ফোরকান উদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির কার্ডিয়াক সার্জন ড. হৃদয় রঞ্জন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরিন সাইন্স এন্ড ফিশারিজ বিভাগের প্রফেসর ড. আফতাব উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর আবদুল্লাহ আল ফারুক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের লেকচারার মো. ইলিয়াস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এগ্রোনোমি এন্ড এগ্রিকালচার এক্সটেনশনের প্রফেসর ড. মো. তৌফিক ইকবাল, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের প্রফেসর ড. মো. শফিকুল ইসলাম এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ ইউনুছ, একই বিভাগের প্রফেসর ড. আব্দুস সোবহান, জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের প্রফেসর ড. মো. আবুল কালাম আজাদ এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শাহ মো. আতিকুল হক।

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।