কলেজিয়েট প্রোগ্রামিংয়ে সেরা ঢাকা বিশ্ববিদ্যালয়


Published: 2018-08-07 03:59:13 BdST, Updated: 2018-09-20 15:31:42 BdST

ঢাবি লাইভ : বর্ণাঢ্য আয়োজনে শেষ হয়েছে জাতীয় কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতা (এনসিপিসি-২০১৮)। ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেজ এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) সিএসই বিভাগের আয়োজনে সোমবার (০৬ আগস্ট) ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় ৭২টি বিশ্ববিদ্যালয়, ২টি কলেজ ও ১টি পলিটেকনিক থেকে মোট ৪৭৭জন অংশ নেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের Epinephrine দল। প্রথম রানার আপ হয়েছে বুয়েটের Awww দল এবং দ্বিতীয় রানার আপ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের zuccbot.exe বীব) দল। এছাড়াও দেশের ৮টি বিভাগের জন্য বিভাগীয় পর্যায়ে ৮টি, মেয়েদের মধ্যে একটি এবং দ্রুতম সময়ে সমস্যা সমাধানের জন্য ১০টি, সর্বমোট ২৯টি পুরস্কার দেয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবিএটির ভিসি প্রফেসর ড. আব্দুর রব। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক এনামুল কবির, প্রযোগিতার পরিচালনা কমিটির প্রধান প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।