খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে স্বর্ণপদকপ্রাপ্তদের সবাই ছাত্র


Published: 2018-06-12 08:20:48 BdST, Updated: 2018-12-10 10:52:45 BdST

খুলনা লাইভ : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনয়নপ্রাপ্তদের সবাই ছাত্র। অন্য কয়েক বিশ্ববিদ্যালয়ে স্বর্ণপদক প্রাপ্তির দিক থেকে ছাত্রীরা এগিয়ে থাকলেও এই বিশ্ববিদ্যালয় ব্যতিক্রম। কোন কোন বিশ্ববিদ্যালয়ে স্বর্ণপদকপ্রাপ্তদের সবাই ছাত্র। আবার কোন কোন কোন বিশ্ববিদ্যালয়ে অধিকাংশ ছাত্রীই ছাত্রদের পেছনে ফেলে স্বর্ণপদক পেয়েছেন। তবে কুয়েট থেকে ৩ ছাত্র স্বর্ণপদক পাচ্ছেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। ওই তালিকায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্রের নাম রয়েছে।

মেধাবী শিক্ষার্থীরা হলেন : সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের মেহেদী হাসান (সিজিপিএ-৩.৯২), কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের শেখ সাকিব শাহরিয়ার (সিজিপিএ-৩.৯২) এবং মো. মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শরিফুল ইসলাম (সিজিপিএ-৩.৯৩)।

ঢাকা, ১২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।