প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন পাবিপ্রবির চার শিক্ষার্থী


Published: 2018-06-10 11:40:57 BdST, Updated: 2018-12-10 10:56:49 BdST

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বিভিন্ন অনুষদভুক্ত ৪ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। যেখানে পাবিপ্রবির বিভিন্ন অনুষদভুক্ত চার শিক্ষার্থীর নাম রয়েছে।

এ পদকে ভূষিত হওয়া শিক্ষার্থীরা হলেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের জাকিয়া মৌসুমী, তিনি সিজিপিএ ৩.৯০ পেয়েছেন। ইঞ্জিনিয়ারিং অনুষদের সিএসই বিভাগ থেকে জুলেখা জাহান জুই তার সিজিপিএ ৩.৮০। বিজ্ঞান অনুষদের পদার্থ বিভাগ থেকে মো: ইব্রাহিম খলিল তিনি সিজিপিএ ৩.৭৫ পেয়েছেন। ব্যবসায় শিক্ষা অনুষদের ব্যবসায় প্রশাসন বিভাগ থেকে তানিয়া সুলতানা সিজিপিএ ৩.৭৬ পেয়ে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

ইউজিসির গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগ থেকে জানা যায়, পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রিতে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জনকারীদের মধ্য থেকে সর্বোচ্চ নম্বর পাওয়া শিক্ষার্থীদের স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়। তবে যোগ্যতা সম্পন্ন প্রার্থী একাধিক হলে এইচএসসি এবং এসএসসি’র ফলের ওপর ভিত্তি করে মনোনয়ন দেওয়া হয়।


ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।