স্কুল-কলেজ শিক্ষার্থীদের বিজ্ঞান উৎসব শুরু ২৩ জুলাই


Published: 2020-07-14 16:19:07 BdST, Updated: 2020-08-10 14:31:14 BdST

আইটি লাইভ: স্পেকট্রাম সায়েন্স ক্লাবের আয়োজনে অনলাইনভিত্তিক বিজ্ঞান উৎসব শুরু হতে যাচ্ছে আগামী ২৩ জুলাই। সারাদেশ এমনকি দেশের বাইরের স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই বিজ্ঞান উৎসবে অংশগ্রহণ করতে পারবেন। ৩ দিন ব্যাপী এই বিজ্ঞান উৎসবটির পর্দা নামবে আগামী ২৫ জুলাই।

আয়োজকরা জানিয়েছেন, ‘স্কলারস হোম প্রেজেন্ট স্পেকট্রাম ফ্যান্টাসায়েঞ্জা ১.০’ শিরোনামে অনুষ্ঠিত হবে। আগামী ২৩ জুলাই থেকে ২৫ জুলাই জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে স্পেকট্রাম সায়েন্স ক্লাবের বিজ্ঞান উৎসব।

জানা গেছে, স্পেকট্রাম সায়েন্স ক্লাবের বিজ্ঞান উৎসবে অলিম্পিয়াড (সাধারণ বিজ্ঞান, সাধারণ গণিত, তথ্যপ্রযুক্তি, সাধারণ জ্ঞান, পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান, জ্যোতির্বিদ্যা, ফটোগ্রাফি), লোগো ডিজাইন, সাই-ফাই স্টরি রাইটিং, সাই-ফাই জার্নালিজম, গেম-স্ক্রিনশট, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এবং প্রজেক্ট প্রদর্শনী।

ইতোমধ্যে ক্যাম্পাস প্রতিনিধি বাছাই সম্পন্ন হয়েছে। সেরা এবং যোগ্য প্রতিনিধি এবং প্রতিযোগী সবার জন্য আছে প্রাপ্য সম্মাননা। অংশগ্রহণের জন্য আরও তথ্য পাওয়া যাবে এই এখানে ক্লিক করুন লিঙ্কে।

এছাড়াও রয়েছে একক কুইজ, ফটোগ্রাফি কনটেস্ট এবং বর্তমানের জনপ্রিয় গেম পাবজি টুর্নামেন্ট। ইভেন্টগুলোতে রয়েছে ১৩ হাজার টাকার নগদ পুরস্কার। প্রতিযোগীদের জন্য রয়েছে অংশগ্রহণ সনদ এবং বিজয়ীদের জন্য রয়েছে বিশেষ সনদ। এছাড়াও রয়েছে রোবটিক্স, ড্রোন ও ফটোগ্রাফি কর্মশালা।

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।