এখন থেকে বিনামূল্যে ব্যবহার করুন গুগল মিট


Published: 2020-05-05 13:48:50 BdST, Updated: 2020-05-26 06:03:58 BdST

আইটি লাইভঃ করোনা ভাইরাস রোধ করতে গোটা বিশ্বের বিভিন্ন দেশেই চলছে লকডাউন। আর এই লকডাউনে অনেকেই ওয়ার্ক ফ্রম হোম করছেন। তাই ঘরে বসে একসঙ্গে কথা বলতে বা কোনও গুরুত্বপূর্ণ মিটিং করার ক্ষেত্রে ভিডিও কনফারেন্সিং একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে।

এমন পরিস্থিতিতে গুগল তাদের ভিডিও কলিং অ্যাপ গুগল মিট সবার জন্য ফ্রি করে দিয়েছে। এতদিন জি স্যুট গ্রাহকরাই এই ভিডিও কনফারেন্সিং-এর অ্যাপ প্রতি মাসে ছয় ডলারের বিনিময়ে ব্যবহার করতে পারতেন। এবার সবাই বিনামূল্যে এই অ্যাপ ব‌্যবহার করতে পারবেন।

গুগল মিট-এ একসঙ্গে ১০০ ভিডিও কল করতে পারবেন এবং যতক্ষণ প্রয়োজন ততক্ষণ ব‌্যবহার করতে পারবেন। কিছুদিন আগে গুগল মিটের স্ক্রিনে একসঙ্গে ১৬ জনেকে দেখার পাশাপাশি 'লো লাইট মোড' অপশন চালু করে গুগল।

meet.google.com ঠিকানায় গিয়ে গুগল মিট ব্যবহার করতে পারবেন। এখান থেকে নতুন মিটিং তৈরি করা, শিডিউল করা এবং অন্যদের আমন্ত্রণ জানানো যাবে।

আইওএস এবং অ্যান্ড্রয়েড এই দুটো প্লাটফর্মের জন্য পাওয়া যাচ্ছে গুগল মিট। যাদের জিমেইল আইডি রয়েছে, তাঁরা সবাই গুগল মিটের জন্য সাইন আপ করতে পারবেন।

গুগল মিট এ মিটিং শিডিউল করা, স্ক্রিন শেয়ার করা, ভিডিওর সময় রিয়াল টাইম ক্যাপশন দেওয়া, আধুনিক লেআউট এর অপশন রয়েছে।

ঢাকা, ০৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।