চবিতে বিআরএসআইসি এর উদ্যোগে 'নিজ হাতে রোবট বানাও'


Published: 2020-03-08 21:30:35 BdST, Updated: 2020-07-12 12:38:07 BdST

লাইভ প্রতিবেদকঃ অন্তরের জিনিষকে বাইরের, স্বপ্নের জিনিষকে বাস্তবতায়, ভাবের জিনিষকে বিশ্বমানের করতে চান আপনি! এমন কথা বলে বিজ্ঞাপন দিয়েছেন আয়োজকরা।

এতে তারা বলেছেন ‘‘আপনি কি কি রোবটিক্স নিয়ে কাজ করতে আগ্রহী কিংবা নিজ হাতে রোবট বানাতে চান, নিজের মেধা আর মননকে মানুষের সামনে তুলে ধরতে চান? হ্যাঁ তাহলে "বাংলাদেশ রোবট সাইন্স এন্ড ইনোভেশন সেন্টার" এর সঙ্গেই থাকুন।

২ দিনের একটি রোবটিক্স সেমিনারের আয়োজন করেছে বাংলাদেশ রোবট সাইন্স এন্ড ইনোভেশন সেন্টার ও ক্যাম্পাসলাইভ২৪ডটকম। তাদের যৌথ উদ্যোগে এই রোবটিক্স সেমিনার পরিচালনা করবেন ক্যাম্পাসলাইভের চট্টগ্রাম প্রতিনিধি জয় বড়ুয়া লাভলু। ঢাকা থেকে সমন্বয় করবেন ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম। এছাড়াও রোবটিক্সে অভিজ্ঞ ব্যক্তিদের দ্বারা কোর্সটি পরিচালনা করা হবে।

এতে প্রথম দিন রোবটিক্স এর যন্ত্রাংশ সম্পর্কে ধারণা প্রদান করা হবে। যন্ত্রাংশের কাজ শেখানো হবে। কীভাবে বিভিন্ন ধরনের রোবট বানানো যায় সে বিষয়ে ২য় দিন বিশেষ প্রশিক্ষণ থাকবে। আর বিস্তারিত বিষয়াদি দেখানো হবে হাতে কলমে।

Registration Link: http://bit.ly/2vQ1OWd

Event Link: http://bit.ly/39z7xOW

আশা করছি এই সেমিনার শেষ করার পর সংশ্লিষ্টরা রোবটিক্স যন্ত্রাংশ সম্পর্কে সঠিক ধারনা পাবেন। বাসায় বসে কীভাবে রোবট বানানো যায়, সেই ধারণা অর্জন করতে পারবেন সকল প্রশিক্ষণার্থী।

এই প্রশিক্ষণে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে- অনলাইন নিউজ পোর্টাল ক্যাম্পাসলাইভ২৪ ডটকম। ফেসবুকে: ক্যাম্পাসলাইভ। ইউটিউবে: ক্যাম্পাসলাইভ

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।