সফটএক্সপো মেলায় উপচে পড়া ভিড়


Published: 2020-02-08 00:10:05 BdST, Updated: 2020-04-06 07:02:33 BdST

আইটি লাইভঃ ঢাকার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সর্ববৃহৎ প্রদর্শনী ১৬তম বেসিস সফটএক্সপো ২০২০।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সফটএক্সপোর দ্বিতীয় দিনে মেলার স্টলগুলোতে দেখা গেছে উপচে পড়া ভিড়। দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানির সফটওয়্যার পণ্য ও সেবা প্রদর্শনী এবং বিভিন্ন বিশেষজ্ঞ অতিথি বক্তাদের উপস্থিতিতে সেমিনার ও গোলটেবিল বৈঠক অনুষ্ঠানের মাধ্যমে চার দিনব্যাপী বেসিস সফটএক্সপো ২০২০ চলবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

তিনশ কোম্পানির অংশগ্রহণে এবারের বেসিস সফটএক্সপো দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সফটএক্সপো হিসেবে জনপ্রিয়তা লাভ করেছে। মেলা পরিদর্শনে এসে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, মেলায় বিভিন্ন ইনোভেটিভ প্রজেক্ট শো দেখা যাবে, এটা অনেক বড় একটা সুযোগ আমাদের জন্য।

তাছাড়া আমাদের মতো যারা আউটসোর্সিংয়ে আগ্রহী, তাদের জন্য এটা অনেক বড় একটা প্লাটফর্ম, জানার জন্য ও শেখার জন্য। ছুটির দিন হওয়ায় মেলায় অনেক অভিভাবক সন্তানকে নিয়ে ঘুরতে এসেছেন। এক অভিভাবক বলেন, তথ্যপ্রযুক্তির প্রসারে আমাদের দেশ নিয়মিত এগিয়ে যাচ্ছে।

তরুণ উদ্যোক্তাদের জন্য এ মেলায় অনেক শিক্ষণীয় বিষয় রয়েছে। যারা লেখাপড়ার পাশাপাশি নানান রকম তথ্যপ্রযুক্তি নির্ভর কাজ করতে চায়, তারা এ মেলায় অংশগ্রহণ করে, দেশি-বিদেশি বিশেষজ্ঞদের কথা শুনে আরও বেশি অনুপ্রাণিত হতে পারবে। তরুণরাই হলো, আগামী দিনের ভবিষ্যত।

তাই প্রত্যেক বাবা-মায়ের উচিত, সন্তানকে ডিজিটাল শিক্ষায় আগ্রহী করতে এ ধরনের মেলায় নিয়ে আসা। পূর্বপরিকল্পনা ও ঘোষণা অনুযায়ী আজ সকাল ১০টা থেকেই আইসিসিবিতে দেশি-বিদেশি সফটওয়্যার কোম্পানিগুলো তাদের স্টলগুলোতে নিজ নিজ পণ্য ও সেবা প্রদর্শন শুরু করেছে।

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।