‘পল্লী লেনদেন’ অ্যাপসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


Published: 2020-01-26 17:18:55 BdST, Updated: 2020-02-17 10:45:12 BdST

লাইভ প্রতিবেদক: পল্লী সঞ্চয় ব্যাংকের ডিজিটাল আর্থিক সেবা প্রদানের জন্য মোবাইল অ্যাপসভিত্তিক ‘পল্লী লেনদেন’ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অ্যাপসটি বাস্তবায়ন করেছে রিকারশন টেকনোলজিস লিমিটেড। রবিবার বেলা ১১টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি ‘পল্লী লেনদেন’সহ মোট ১১টি প্রকল্পের উদ্বোধন করেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য থাকে দেশের জনগণের কল্যাণ, উন্নয়ন। কোনও পরিবার যেন অবহেলিত না থাকে, সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এজন্য ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প হাতে নিই। গ্রামের মানুষদের সুসংগঠিত করে ক্ষুদ্র সঞ্চয়ের ব্যবস্থা করার লক্ষ্যেই এ ব্যবস্থা হাতে নেওয়া হয়। পরে এর নাম দেওয়া হয় ‘আমার বাড়ি আমার খামার’। যেন এটা মানুষ নিজের মনে করে। আমরা চাই, মানুষ যেন নিজের পায়ে দাঁড়াতে পারে।

উদ্বোধনী অনুষ্ঠানে গণভবনে উপস্থিত ছিলেন, পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান ড. মিহির কান্তি মজুমদার, পরিচালক মোঃ নজরুল ইসলাম খান, ড. নাজনীন আহমেদ, হারুন অর রশিদ হাওলাদার, ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেন, রিকারশন টেকনোলজির উপদেষ্টা শফিকুর রহমান চৌধুরী, চেয়ারম্যান আকিকুর রহমান চৌধুরী শিপু এবং ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আরিফ হোসাইন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে টুঙ্গিপাড়া পল্লী সঞ্চয় ব্যাংকের উপকারভোগীদের সাথে কথা বলেন। উপকারভোগীরা বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান এবং তার দীর্ঘায়ু কামনা করেন। টুঙ্গিপাড়া প্রকল্প উদ্বোধন কালে উপস্থিত ছিলেন পল্লী সঞ্চয় ব্যাংকের সিস্টেম ইঞ্জিনিয়ার মো. মহিউদ্দিন নাজমুল, রিকারশন টেকনোলজিসের পরিচালক মোহাম্মদ শাহেদ উল্যাহ ও চিফ টেকনিক্যাল অফিসার শফি উদ্দিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন দেশের বিভিন্ন প্রান্তে একযোগে ১১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধন ঘোষণা শেষে গণভবনে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।