মহাকাশে প্রথম অপরাধ, নাসার তদন্ত শুরু


Published: 2019-08-24 19:37:55 BdST, Updated: 2019-09-20 14:34:23 BdST

আইটি লাইভ: মহাকাশ ভ্রমন শেষে গত জুন মাসে পৃথিবীতে ফিরে এসেছেন অ্যানি ম্যাক্লেইন। মার্কিন মহাকাশ সংস্থা নাসার একজন নভোচারী হিসেবে অ্যানি ম্যাক্লেইন এমন এক কাণ্ড করে বসেছেন যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। মহাকাশে ঘটে যাওয়া প্রথম অপরাধের অভিযোগে তদন্ত শুরু করেছে নাসা কর্তৃপক্ষ।

অভিযোগ থেকে জানা গেছে, অভিযুক্ত ওই নারী নভোচারী মহাশূন্য থেকে পৃথিবীতে থাকা তার এক সাবেক জীবনসঙ্গীর ব্যাংক অ্যাকাউন্টে ঢুকে পড়েন। অভিযোগের কথা স্বীকার করেও নিয়েছেন অ্যানি ম্যাক্লেইন। তবে তার দাবি এর মাধ্যমে তিনি কোন আইন ভঙ্গ হয়নি। ওই নারী নভোচারী আরো বলেন, তিনি শুধু দেখতে চেয়েছেন তার সাবেক স্বামীর সংসার এবং তাদের সন্তানের পেছনে খরচের জন্য যথেষ্ট টাকাপয়সা রয়েছে কী না।

নিউ ইয়র্ক টাইমস পত্রিকা খবরে বলা হয়েছে, মহাকাশচারী অ্যানি ম্যাক্লেইন আন্তর্জাতিক মহাকাশ স্টেশন (আইএসএস) থেকে ঐ অ্যাকাউন্টে ঢোকার কথা স্বীকার করেন কিন্তু দাবি করেন যে এর মাধ্যমে কোন আইন ভঙ্গ হয়নি। এই ঘটনার পর মিজ ম্যাক্লেইন পৃথিবীতে ফিরে এসেছেন।

ঢাকা, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।