পছন্দের তালিকায় শীর্ষে যে ১০টি স্মার্টফোন


Published: 2019-08-01 14:59:26 BdST, Updated: 2019-08-18 15:42:36 BdST

আইটি লাইভ: স্মার্টফোনের যুগে একে অপরের সাথে যোগাযোগ করতে সহায়তা করে থাকে। স্মার্টফোন এনে দিয়েছে সারা বিশ্বকে হাতের নাগালে। একটি আয়াতাকার এই ইলেক্ট্রিক যন্ত্রটির সাহায্যে আমাদের প্রিয়জনদের সাথে সারাক্ষণ একসাথে থাকতে সহায়তা করে। বর্তমানে এটি আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে।

স্মার্ট ফোন আমাদের চলার পথে সবদিক থেকে সহায়তা করে। গান শোনা থেকে শুরু করে, হিসাব নিকাশ করা, নোটস রাখা, ছবি তোলা, ইন্টারনেট ব্রাউজিং, সোস্যাল সাইটস ব্যবহার করা সবকিছুর জন্য এই স্মার্ট ডিভাইসগুলোর প্রয়োজন। আজকালকার দিনে স্মার্টফোন ছাড়া একটা দিনও পার করার কথা চিন্তাই করা যায়না।

বিভিন্ন মোবাইল কোম্পানিগুলো প্রতি মাসেই বাজারে আনছে নানা ধরণের আকর্ষনীয় মডেল এবং সর্বাধুনিক ফিচারস এর মোবাইল ফোন এবং এতো বৈচিত্রের ফলস্বরুপ ক্রেতাদের পড়তে হচ্ছে ভাবনায় কোন ব্রান্ডেরটা ছেড়ে কোন ব্রান্ডেরটা কিনবেন।

Unlimited Web Hosting
বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্রান্ডগুলোর মধ্যে রয়েছে, Samsung, Huawei, Xiaomi, Oppo, Vivo, LG, One Plus. দেশীয় ব্রান্ডের মধ্যে শীর্ষে রয়েছে ওয়ালটন এবং সিম্ফনি। এই আর্টিকালটিতে, আমরা ২০১৯ সালের সবচেয়ে বেশি আলোচিত এবং ইউজারদের পছন্দের শীর্ষে থাকা ১০ টি স্মার্টফোনের স্পেসিফিকেশন্স নিয়ে হাজির হয়েছি। তাহলে শুরু করা যাক!

শাওমি রেডমি নোট ৭ প্রোঃ
রেডমি নোট 7 প্রো প্রথমবারের মত বাজারে আসে ২০১৯ এর মার্চ মাসে। রেডমি-এর এই মডেলটির মৌলিকতা হচ্ছে, এর আসাধারণ ক্যামেরা স্পেশিফিকেশন যা হার মানিয়েছে অন্যান্য সকল ফোনের ক্যামেরার মেগাপিক্সেলকে। ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার সাথে সনি আইএমএক্স৫৮৬ ক্যামেরা সেন্সর।

এসব ছাড়াও সর্বপরি ভালো ইউজার এক্সপেরিয়েন্সের জন্য এর মধ্যে রয়েছে ১৬ সে.মি এফ এইচ ডি ডিসপ্লে। শাওমির এই মডেলটি বাজারে পাওয়া যাচ্ছে নেবুলা লাল, নেপচুন ব্লু এবং স্পেস ব্ল্যাক এই তিনটি কালারে।

শাওমি রেডমি Y3
শাওমি ব্রান্ডের এ বছরের আরেকটি উল্লেখযোগ্য মডেল হচ্ছে, রেডমি Y3 মডেলটি, যা বাজারে রিলিজ পেয়েছে ২০১৯ সালের এপ্রিল মাসে। শাওমির এই সেটটির তিনটি কালারের মধ্যে রয়েছে- এলিগ্যান্ট ব্লু, বোল্ড রেড এবং প্রাইম ব্ল্যাক।

হুয়াওয়ে Y7 প্রো
হুয়াওয়ে Y7 প্রো প্রথমবার রিলিজ পেয়েছে মার্চ, ২০১৯ এ। হুয়াওয়ে এর মিডরেঞ্জ ফোন সিরিজগুলোর মধ্যে Y7 সবচাইতে উল্লেখযোগ্য। Y7 প্রো-এর দুইটি কালারের মধ্যে রয়েছে। আরোরা গ্রিন এবং ব্ল্যাক।

হুয়াওয়ে Y6 প্রো
হুয়াওয়ে Y6 প্রো প্রথমবারের মত বাজারে আসে ফেব্রুয়ারী, ২০১৯ এ। এটা মূলত বাজেট সচেতন কাস্টমারদের জন্য সেরা। Y6 প্রো মূলত ২০১৮ এর Y6 এর রিমোডিফিকেশন, যেখানে শুধুমাত্র ডিজাইনে পরিবর্তন লক্ষ করা যায়। Y6 প্রো-এর বিশেষত্বের মধ্যে রয়েছে এর ডিউ ড্রপ স্ক্রিন। এই মডেলটির সবচেয়ে প্রচলিত কালারগুলো হচ্ছে মিডনাইট ব্ল্যাক এবং স্যাফায়ার ব্লু।

হুয়াওয়ে পি স্মার্ট (P Smart)
হুয়াওয়ে পি স্মার্ট ফোনসেটটি এর বড়সড় স্টোরেজ ক্যাপাসিটির জন্য জনপ্রিয় সেই সাথে এর দাম অনুযায়ী তুলনামূলকভাবে ভালো ক্যামেরা রেস্যুলুশন , বেস্ট ডিজাইন এবং স্ক্রিন। ক্রেতাদের কাছে এর জনপ্রিয়তার অন্যতম মূল কারণ হচ্ছে মিডরেঞ্জ ফোন হওয়া সত্ত্বেও এর এতো আকর্ষনীয় স্পেশিফিকেশন্স। হুয়াওয়ে পি স্মার্ট-এর দুটো কালারে পাওয়া যাচ্ছে- ব্ল্যাক এবং আরোরা ব্লু।

হুয়াওয়ে P30 প্রো
হুয়াওয়ে P30 প্রো রিলিজ পেয়েছে ২০১৯ সালের মার্চ মাসে। হুয়াওয়ে-এর এই মডেলটিতে রয়েছে অনেক আকর্ষণীয় এবং কোয়ালিটি ফিচারস; যার মধ্যে অন্যতম হচ্ছে ফ্ল্যাগশিপ কিরিন ৯৮০ চিপসেট, অনেক বড়সড় মেমোরি আর স্টোরেজ , তুলনামূলকভাবে বড় ব্যাটারি এবং সবচেয়ে উল্লেখযোগ্য হচ্ছে এর হাই কোয়ালিটি ক্যামেরা। এই মডেলটি আপাতত পাওয়া যাচ্ছে, পাচটি আকর্ষনীয় কালারে-এ, যা হচ্ছে- ব্রিদিং ক্রিস্টাল, এম্বার সানরাইজ, আরোরা ব্লু, পার্ল হোয়াইট এবং ব্ল্যাক। হুয়াওয়ে-এর এই সেটটি এখন পর্যন্ত হুয়াওয়ে-এর সবচেয়ে সেরা সেট।

অপ্পো A9x

Oppo A9x মার্কেটে প্রথমবার রিলিজ পেয়েছে মে, ২০১৯ এ। এই মডেলটি ক্রেতাদের মন জয় করে নিয়েছে এর ক্যামেরা স্পেশিফিকেশন্স এর মাধ্যমে। এই মডেলটি মেটোরিওট ব্ল্যাক এবং জেইড হোয়াইট এই দুইটি কালারে পাওয়া যাচ্ছে।

স্যামসাং গ্যালাক্সি A20
স্যামসাং গ্যালাক্সি A20 , স্যামসাং এর A-সিরিজের ফোন। এই ফোনের জনপ্রিয়তার মূলে রয়েছে এর আকর্ষণীয় এবং উন্নত ডিজাইন, দ্রুত চার্জিং সুবিধা, নতুন ইউ আই সফটওয়্যার এবং এমল্ড স্ক্রিন। স্যামসাং গ্যালাক্সি A20 পাওয়া যায় চারটি নজরকাড়া কালারে- ব্ল্যাক, ডিপ ব্লু, রেড এবং কোরাল অরেঞ্জ।

স্যামসাং গ্যালাক্সি A40
স্যামসাং গ্যালাক্সি A40 প্রথমবারের মত রিলিজ পায় এপ্রিল, ২০১৯ এ। এই সেটটি Samsung এর নতুন করে ডিজাইন করা Galaxy A সিরিজের সবচেয়ে পপুলার হ্যান্ডসেট। Samsung গ্যালাক্সি A40 সিরিজের সবচেয়ে প্রচলিত হ্যান্ডসেট কালারগুলো হচ্ছে, কালো, নীল, অরেঞ্জ এবং হোয়াইট কালার।

ওয়ান প্লাস 7 প্রো
One Plus 7 প্রো-এর ফোন মানেই অসাধারণ সব ফিচারস। এই সেটটিও তার ব্যতিক্রম নয়।

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।