বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহারে বাণিজ্যিক চুক্তি


Published: 2019-07-30 19:24:43 BdST, Updated: 2019-10-17 16:46:48 BdST

আইটি লাইভ: বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহারে ‘আকাশ ডিটিএইচ’ বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ডিটিএইচ সেবা দিতে বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) এবং বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেড সঙ্গে এ চুক্তি স্বাক্ষর হয়। রাজধানীর বাংলামোটরে বিসিএসসিএল অফিসে এ সংক্রান্ত পৃথক দুইটি চুক্তি স্বাক্ষরিত হয়।

বিসিএসসিএল চেয়ারম্যান বলেন, বাংলাদেশের অগ্রগতিতে এবং জনকল্যাণে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার চায় সরকার। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ডিটিএইচ সেবা সেই প্রচেষ্টারই অংশ। বেক্সিমকো কমিউনিকেশন্স’র আকাশ ডিটিএইচ গ্রাহক পর্যায়ে এ সেবা নিরবচ্ছিন্ন ও মানসম্পন্ন উপায়ে নিশ্চিত করতে পারবে বলে আমরা বিশ্বাস করি।

বেক্সিমকো কমিউনিকেশন্স’র প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ আমাদের জাতীয় গৌরব ও অর্জনের বড় প্রতীক। এই উপগ্রহ থেকে ডিটিএইচ সেবা দিতে আমরা অঙ্গীকারাবদ্ধ। এ সেবা উন্নত করার ব্যাপারে আমরা বিভিন্ন উপায়ে চেষ্টা করছি।

বাংলাদেশে অনেক আধুনিক টিভি থাকলেও দর্শকরা ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) প্রযুক্তির সেবা গ্রহণের অবাধ স্বাধীনতা আগে পাননি। এ অচলায়তন ভাঙতে গত মে মাসে দেশের প্রথম ডিটিএইচ অপারেটর ‘আকাশ’ যাত্রা শুরু করে।

ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।