চুরি যাওয়া মোবাইলের অভিযোগ নেবে অপারেটররা


Published: 2019-07-06 20:00:04 BdST, Updated: 2019-09-16 06:55:52 BdST

আইটি লাইভ: মোবাইল, হ্যান্ডসেট চুরি, অবৈধ আমদানি ও নকল হ্যান্ডসেট বিক্রির বন্ধ করতে কঠোর পদক্ষেপ নিচ্ছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্ট্রার (ইআইআর) বিষয়ক এক খসড়া প্রকাশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

জানা গেছে, খসড়ায় উল্লেখিত নির্দেশনায় চুরি যাওয়া মোবাইলের বিষয়ে মোবাইল নেটওয়ার্ক অপারেটরের কাস্টমার কেয়ার সেন্টারে অভিযোগ জানানোর ব্যবস্থার কথা বলা হয়েছে। হারিয়ে যাওয়া বা চুরি হওয়া মোবাইলের বিষয়ে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডাইরি করার পর চুরি বা হারানোর বিষয়টি মোবাইল অপারেটরদের কাস্টমার কেয়ার সেন্টারে জানাতে হবে। এসময় ভুক্তভূগীকে জিডির কাগজ এবং জাতীয় পরিচয়পত্র বহন করতে হবে তাকে। অভিযোগ পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেবে বিটিআরসি।

এ ছাড়া মোবাইল ফোন কেন্দ্রিক অপরাধ কমাতে মোবাইলের সিম কার্ডের মতো হ্যান্ডসেট নিবন্ধন এবং তা অনিবন্ধন করার কথাও বলা হয়েছে বিটিআরসির খসড়া নির্দেশনায়।

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।