যেভাবে ডিলিট করবেন ফেসবুকে দেয়া ভুল মেসেজ


Published: 2019-02-10 14:52:23 BdST, Updated: 2019-08-20 18:42:16 BdST

আইটি লাইভ: মনের অজান্তেই ভুল করে ভুল মেসেজ পাঠিয়ে পড়েছেন বিপাকে। যতদ্রুত সম্ভব ডিলিট করা খুবই প্রয়োজন। এসব চিন্তার অবশান ঘটিয়ে ফেসবুক আপনার জন্য নিয়ে এসেছে এক নতুন ফিচার। যাতে করে ভুল মেসেজগুলো ডিলিট করে ফেলতে পারেন।

ফেসবুকে ‘আনসেন্ড’ ফিচারের মাধ্যমে এখন আপনি ভুল করে অন্যকে পাঠানো মেসেজ খুব সহজেই ডিলিট করতে পারবেন। তবে মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যে এই ফিচার ব্যবহার করতে পারবেন। ব্যক্তি এবং গ্রুপ চ্যাটে এই সুবিধা পাওয়া যাবে।

‘আনসেন্ড’ ফিচারে ব্যবহারকারীরা দু'টি অপশন পাচ্ছেন। প্রথমটি রিমুভ ফর ইউ এবং দ্বিতীয়টি রিমুভ ফর এভরিওয়ান। যা অনেকটা হোয়াটসঅ্যাপের মতোই।

ডিলিট করতে চাচ্ছেন এমন মেসেজের ওপর কিছু সময় স্পর্শ করে থাকলে এই দুটি অপশন পাওয়া যাবে। রিমুভ ফর ইউ নির্বাচন করলে প্রেরকের ‘চ্যাট থ্রেড’ থেকে মেসেজ মুছে যাবে। সে ক্ষেত্রে শুধু প্রেরকই মেসেজ দেখতে পাবেন না। কিন্তু বাকিরা সেই মেসেজ পড়তে পারবেন। আর ‘রিমুভ ফর এভরিওয়ান’ নির্বাচন করলে যাকে বা গ্রুপে যাদের মেসেজ পাঠানো হয়েছিল, তারা কেউই মেসেজটি দেখতে পারবেন না।

পরিবর্তে চ্যাট থ্রেডে লেখা থাকবে ‘রিমুভ মেসেজ’। মেসেঞ্জার অ্যাপের নতুন ভার্সানে এই ফিচার যুক্ত হয়েছে। বর্তমানে অ্যানড্রয়েট ও আইওএস ব্যবহারকারিরা এই সুবিধা পাচ্ছেন।

 

ঢাকা, ১০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।