অ্যাপলের নতুন ফোনে পুরোনো ভুল!


Published: 2019-01-14 18:52:56 BdST, Updated: 2019-08-20 18:40:50 BdST

আইটি লাইভ: সবার পছন্দের ফোন আইফোন। ব্যয়বহুল এই ফোন অন্যান্য ফোন থেকে পুরোপুরি আলাদা। ব্যতিক্রমধর্মী এই ফোনে থাকছে ভিন্ন রকমের অ্যাপস।

চলতি বছর নতুন ৩টি আইফোন লঞ্চ করবে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। এরমধ্যে একটি ফোনে থাকবে এলসিডি ডিসপ্লে। ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করা হয়।

জানা গেছে, নতুন আইফোনের ক্যামেরায় যুগান্তকারী ফিচার নিয়ে আসবে অ্যাপল। থাকতে পারে তিনটি রিয়ার ক্যামেরা। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেনি প্রতিষ্ঠানটি।

গতবছর লঞ্চ হওয়া ‌'আইফোন এক্স আর' ফোনে ছিল এলসিডি ডিসপ্লে। ইতোমধ্যেই বৈশ্বিক বাজার থেকে থুবড়ে পড়েছে এই ফোন। একের পর এক প্রতিবেদনে, আইফোন এক্স আর-প্রস্তুত করা কমানোর খবর সামনে এসেছে। এর নেপথ্যে ছিলো, এলসিডি ডিসপ্লে ব্যবহার। অথচ সেই ডিসপ্লে আবারো ব্যবহার করা হচ্ছে নতুন ফোনে!

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে আরো জানানো হয়, কয়েক মাস ধরে এলসিডি ডিসপ্লে তৈরীর কাজে ব্যস্ত অ্যাপল। তবে ২০২০ সাল থেকে এলসিডি ডিসপ্লে তৈরী বন্ধ করে দেবে প্রতিষ্ঠানটি।

 


ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।