বাংলাদেশের গ্রাহকরা গুগল ব্যবহারে বিভ্রাট


Published: 2018-12-18 16:41:24 BdST, Updated: 2019-03-25 22:57:59 BdST

আইটি লাইভ: বিশ্বের সেরা সার্চ ইঞ্জিন গুগল ব্যবহারে বিভ্রাটের অভিযোগ তুলেছেন গ্রাহকরা। অভিযোগ থেকে জানা গেছে, গুগলের অনেক সেবা ব্যবহারের ক্ষেত্রে বাংলাদেশের গ্রাহকরা বেশকিছু সমস্যা পাচ্ছেন। গুগল সার্ভারের ত্রুটির কারণেই এমনটি হচ্ছে কিনা তাই খতিয়ে দেখতে আবেদন করছেন গুগল ব্যবহারকারীরা।

অভিযোগের বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বা আইএসপি সেবাদাতা সংস্থাগুলো বলছে, মূলত জিমেইলে কোনো বড় ফাইল অ্যাটাচ করা বা ডাউনলোড করতে সমস্যা হচ্ছে। তা ছাড়া গুগল ড্রাইভ বা আরও কিছু ক্লাউড সার্ভিস পেতেও অনেক জায়গায় সমস্যা হচ্ছে। চার-পাঁচ দিন থেকে সমস্যা বেশি হয়েছে এবং এ সময়ে তাদের গ্রাহকদের কাছ থেকে অনেক অভিযোগ পেয়েছেন তারা।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন সম্প্রতি কিছু ওয়েবসাইট বন্ধ করে দিয়েছিল যার মধ্যে অন্তত দুটি ওয়েবসাইট ছিল গুগলে হোস্ট করা। আর ওই সাইটগুলো বন্ধ করতে গিয়ে গুগলের এসব সেবা ব্যাহত হতে শুরু করেছে।

আইএসপিএবি সভাপতি এমএ হাকিম জানিয়েছেন, এ মুহূর্তে এ বিষয়ে তাদের হাতে প্রযুক্তিগত কোনো সমাধান নেই। সেক্ষেত্রে গ্রাহকদের অপেক্ষা করা ছাড়া বিকল্প আর কোনো বিকল্প নেই।

 

 


ঢাকা, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।