মাইক্রোসফট ডেভেলপার কনফারেন্স ২২ ডিসেম্বর


Published: 2018-12-12 16:18:46 BdST, Updated: 2019-01-21 00:10:32 BdST

আইটি লাইভ: মাইক্রোসফট টেকনিক্যাল কমিনিউটি বাংলাদেশ এর আয়োজনে আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে মাইক্রোসফট ডেভেলপার কনফারেন্স। যা মাইক্রোসফট সহ বিভিন্ন নতুন প্রযুক্তিকে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে এ সেমিনার আয়োজন করা হয়েছে। উক্ত সেমিনারটি রাজধানীর গুলশানে অবস্থিত মাইক্রোসফট বাংলাদেশের কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

সেমিনারে বক্তা হিসাবে উপস্থিত থাকবেন, লিডস কর্পোরেশন লি: এর এমডি ও সিইও, শেখ আব্দুল ওয়াহিদ, নার্ড ক্যাসেল লিমিটেড এর সিইও জহিরুল আলম তাইমুন, ডেভ-স্কীল –এর সিইও জালাল উদ্দীন, লিডসফট বাংলাদেশ লি: এর ম্যানেজার (সফটওয়্যার ডেভেলপমেন্ট) এবং মাইক্রোসফট এমভিপি মো: মেহেদী হাসান, লিডস কর্পোরেশন লি: এর সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার রতন সুন্দর পারই এবং মাইক্রোসফট বাংলাদেশ লি: এর ফিল্ড টেকনিক্যাল ম্যানেজার নকীব জুরিস।

আয়োজকরা জানিয়েছেন, সেমিনারে বক্তারা বর্তমান সময়ে সফটওয়্যার ডেভেলপমেন্টের বিভিন্ন নতুন কার্যকরী টেকনোলোজি/টুলস, টেকনিক, সফটওয়্যার ডেভেলপমেন্ট ট্র্যাকে ক্যারিয়ার গঠন নিয়ে আলোচনা করবেন। এছাড়াও ক্লাউড কম্পিউটিং, বিভিন্ন সফটওয়্যার ডিজাইন প্রিন্সিপাল, প্যাটার্ন নিয়ে আলোচনা হবে। ছাত্র ও সফটওয়্যার ডেভেলপার, ইঞ্জিনিয়ারগণ এতে উপকৃত হবেন।

বক্তারা সফটওয়ার ডেভেলপার, প্রফেশনালদের সাথে বিভিন্ন টেকনিক্যাল বিষয় নিয়ে আলোচনা করবেন। ছাত্র, নতুন ডেভেলপারদের ক্যারিয়ার ও স্কিল ডেভেলপমেন্ট বিষয়ে বিভিন্ন পরামর্শ দিবেন। এছাড়াও ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন বিষয়ে মুক্ত আলোচনা করা হবে।

যে সকল টপিক নিয়ে সেমিনারে আলোচনা করা হবে সেগুলো হচ্ছে,
১) গুরুত্বপূর্ন সফটওয়্যার ডিজাইন প্যাটার্ন।
২) ইউনিট টেস্টিং ইন প্র্যাকটিস।
৩) মাইক্রোসফট কগিনিটিভ সার্ভিস: ভিশন এ পি আই এর বিস্তারিত।
৪) এএসপি ডটনেট কোর এর সাথে ডোমেইন ড্রাইবেন ডিজাইন ব্যবহার করে ক্লিন-আর্কিটেকচার ডিজাইন।
৫) ইন্টিলিজেন্ট ক্লাউড।

সেমিনারের বিষয়ে বিস্তারিত জানতে ভিজিট করুন ফেইসবুক ইভেন্ট পেইজ : https://www.facebook.com/events/337352400205080/


ফেইসবুক গ্রুপঃ https://www.facebook.com/groups/techcom.bd

 


ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।